রাজনীতি

জাতীয় পার্টিকে শুধু বলব মেরা আঙ্গিনায় তুম কিয়া কারেঙ্গে

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ঢাকা-৬ আসনে ঢাকা দক্ষিণের সাবেক মেয়র সাঈদ খোকনকে মনোনয়ন দিয়েছে আওয়ামী লীগ। অন্যদিকে আসনটিতে বর্তমান সংসদ সদস্য কাজী ফিরোজ রশিদকে দলীয় প্রার্থী করেছে জাতীয় পার্টি। জাতীয় পার্টি যেহেতু এখন পর্যন্ত আওয়ামী বলয়েই আছে, সেক্ষেত্রে তাদেরকে ঢাকা- ৬ আসন ছেড়ে দেওয়া হবে কি না, তা নিয়ে প্রশ্ন রয়ে গেছে।

ঢাকা- ৬ আসন জাতীয় পার্টির কাছে আওয়ামী লীগ ছেড়ে দেবে কি না— সাংবাদিকের এ প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি শুধু তাদের (জাতীয় পার্টি) বলবো— মেরা আঙ্গিনায় তুম কিয়া কারেঙ্গে? আমার এলাকায় তোমার কি কাজ? এর বেশি কিছু বলতে চাই না। আশা করি বুঝতে পেরেছেন।

বুধবার (২৯ নভেম্বর) বেলা ১০টা ৪০ মিনিটে সেগুনবাগিচায় ঢাকা বিভাগীয় কমিশনারের কার্যালয়ে মনোনয়ন ফরম জমা দিতে আসেন সাঈদ খোকন। এরপর সাংবাদিকদের মুখোমুখি হন তিনি।সাঈদ খোকন বলেন, ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে দলের নির্দেশনা অনুযায়ী কাজ চালিয়ে যাব। তবে দলের যেকোনো সিদ্ধান্তই আমার সিদ্ধান্ত। দলের সিদ্ধান্তের বাইরে যাওয়া আমার পক্ষে সম্ভব নয়।

ঢাকা দক্ষিণের সাবেক মেয়র বলেন, আমাদের প্রাণপ্রিয় নেত্রী শেখ হাসিনা এ দেশের মানুষের কাছে ডিজিটাল বাংলাদেশের ওয়াদা করেছিলেন। বাস্তবতায়ও তিনি তার ওয়াদা অক্ষর অক্ষরে পালন করেছেন এবং তার কল্যাণে বাংলাদেশ ডিজিটালাইজড হয়েছে। প্রধানমন্ত্রী আগামী দিনে স্মার্ট বাংলাদেশ গড়ে তোলার জন্য আমাদের কাছে আহ্বান জানিয়েছেন।

সেজন্য আমি মনে করি— এবারের নির্বাচনটা আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ। তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঢাকা- ৬ আসনে আমাকে মনোনয়ন দিয়েছেন, আমি আশা করবো— এই আসনটা আমরা ওনাকে উপহার দিতে পারব। সবার কাছে দোয়া চাই।

প্রসঙ্গত, ২০০৮ সালের নির্বাচনে ঢাকা- ৬ আসন থেকে সংসদ সদস্য হয়েছিলেন আওয়ামী লীগের মিজানুর রহমান খান দীপু। এরপর জোটগতভাবে আওয়ামী লীগ এ আসনটি জাতীয় পার্টিকে ছেড়ে দিলে দখল নেন জাতীয় পার্টির কাজী ফিরোজ রশীদ। তিনি ২০১৪ ও ২০১৮ সালের নির্বাচনে এ আসন থেকে সংসদ সদস্য হন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: