আন্তর্জাতিক

এবার একদিনে গাজায় প্রবেশ করল ১৯৬ ত্রাণবাহী ট্রাক

ফিলিস্তিনের গাজা উপত্যকায় হামাস-ইসরায়েল যুদ্ধবিরতির প্রথম দিন ১৯৬টি ত্রাণবাহী ট্রাক প্রবেশ করেছে বলে জানিয়েছে আন্তর্জাতিক রেডক্রস ও রেডক্রিসেন্ট সোসাইটির ফিলিস্তিন শাখা (পিআরসিএস)। গাজায় চলছে হামাস ও ইসরায়েলের মধ্যে চারদিনের যুদ্ধবিরতি। এরই মধ্যে এই যুদ্ধবিরতি দ্বিতীয় দিনে গড়িয়েছে।

এমন পরিস্থিতিতে প্রথমদিন শুক্রবার (২৪ নভেম্বর) গাজায় ১৯৬ ত্রাণবাহী ট্রাক প্রবেশ করেছে।প্যালিস্টিন রেড ক্রিসেন্ট সোসাইটি জানিয়েছে, একদিনে রাফাক্রসিং দিয়ে প্রবেশ করা ১৯৬টি ত্রাণবাহী ট্রাক সেখানে পৌঁছেছে।এক্স বার্তায় সংস্থাটি জানায়, চারটি ট্রাকে চিকিৎসা সরঞ্জাম ও ওষুধ রয়েছে, চার ট্রাকে হাসপাতালের বিছানা বাকি ট্রাকগুলোতে খাবার, পানি ও অন্যান্য প্রয়োজনীয় সহায়তা রয়েছে।

দুই পক্ষের মধ্যে যুদ্ধবিরতি চুক্তির অংশ হিসেবে ৩৯ ফিলিস্তিনি নাগরিককে ইসরায়েলের কারাগার থেকে মুক্তি দেওয়া হয়েছে।এর আগে চুক্তি অনুযায়ী যুদ্ধবিরতির প্রথম দিনে ১৩ ইসরায়েলি জিম্মিকে ছেড়ে দেয় ফিলিস্তিনের স্বাধীনতাকামী সংগঠন হামাস। শুক্রবার (২৪ নভেম্বর) স্থানীয় সময় সন্ধ্যার দিকে এসব জিম্মিকে আন্তর্জাতিক স্বেচ্ছাসেবী সংস্থা রেডক্রসের হাতে তুলে দেওয়া হয়।

ইসরায়েলের কারাগার থেকে মুক্তি পাওয়া ৩৯ ফিলিস্তিনি নাগরিকের মধ্যে ২৪ জন নারী ও ১৫ জন তরুণ রয়েছেন। অধিকৃত পশ্চিম তীরের বেইতুনিয়া চেকপয়েন্ট দিয়ে তাদের মুক্তি দেওয়া হয়।

%d bloggers like this: