রাজনীতি

এবার আ.লীগের মনোনয়ন ফরম জমা দিলেন সাবেক আইজিপি শহীদুল হক

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে শরীয়তপুর-১ আসন থেকে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করে জমা দিয়েছেন পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহীদুল হক। গত শনিবার আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয় থেকে তার পক্ষে তার ভাতিজা ইমরান বেপারি ফরম সংগ্রহ করে সোমবার জমা দেন।

আওয়ামী লীগের দলীয় মনোনয়ন ফরম সংগ্রহের সত্যতা নিশ্চিত করে শহীদুল হক জানান, শরীয়তপুর-২ আসনে তার পৈতৃক বাড়ি। তার ছোট ওই এলাকার (নড়িয়া) উপজেলা চেয়ারম্যান। কিন্তু শরীয়তপুর-১ আসনে তার বাড়ি রয়েছে এবং ছোট বেলা থেকে সেখানে পড়াশোনা করছেন ও বড় হয়েছেন।

তাই তিনি ওই আসন থেকে মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।এছাড়াও শরীয়তপুর-১ আসনে আওয়ামী লীগের অনেক প্রার্থী রয়েছেন। তাদের মধ্যে অনেক গ্রুপিং ও কোন্দল রয়েছে। এই আসনটিতে আসলে কোন কোন্দল থাকবে না। জনগণ আমাকে চায় আমি আসলে এই এলাকার উন্নয়ন হবে।

সাবেক আইজিপি এ কে এম শহীদুল হক বিপিএম, পিপিএম শরীয়তপুর জেলার নড়িয়া থানাধীন নরকলিকাতা গ্রামে এক সম্ভ্রান্ত মুসলিম পরিবারে জন্মগ্রহণ করেন।তিনি ১৯৮৪ সালের বাংলাদেশ সিভিল সার্ভিস পরীক্ষার মাধ্যমে ১৯৮৬ সালে সহকারী পুলিশ সুপার হিসেবে বাংলাদেশ পুলিশ বাহিনীতে যোগদান করেন।

পুলিশ সুপার হিসেবে তিনি চাঁদপুর, মৌলভীবাজার, চট্টগ্রাম ও সিরাজগঞ্জ জেলায় দায়িত্ব পালন করেছেন। ডিআইজি হিসেবে পুলিশ হেডকোয়ার্টার্স, রাজশাহী রেঞ্জ এবং চট্টগ্রাম রেঞ্জে দায়িত্ব পালন করেন। তিনি ঢাকা মেট্রোপলিটন পুলিশের কমিশনার হিসেবে দায়িত্ব পালন করা ছাড়াও পুলিশের বিভিন্ন গুরুত্বপূর্ণ পদে অধিষ্ঠিত ছিলেন।

শহীদুল হক ১৯৮৪ সালে ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে সমাজ কল্যাণে এমএসএস ডিগ্রি লাভ করেন। পরবর্তীতে তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় হতে এলএলবি এবং একটি বেসরকারি বিশ্ববিদ্যালয় হতে এমবিএ ডিগ্রি লাভ করেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: