লাইফ স্টাইল

স্ত্রী অল্পতেই রেগে যান শান্ত করবেন কীভাবে জেনেনিন

স্বামী-স্ত্রীর মধ্যে ছোটখাটো ঝগড়াবিবাদ হবে এটাই স্বাভাবিক। তবে কখনও কখনও তা নিত্য নৈমিত্তিক ব্যাপার হয়ে দাঁড়ায়। তখন এক পর্যায়ে দম্পতিরা বিচ্ছেদের পথে হাঁটেন। আপনার সঙ্গী যদি অল্পতেই রেগে যান তাহলে তাকে শান্ত করতে কয়েকটি টিপস মাথায় রাখুন। যেমন-

সঙ্গীকে বোঝান: স্ত্রী প্রচণ্ড পরিমাণে রেগে গেলে তাকে বোঝানোর চেষ্টা করুন। ধৈর্য ধরে তার কথা শুনবেন। আপনিও যদি রেগে যান, তাহলে অশান্তি বাড়বে। নিজে শান্ত থাকুন। যদি তিনি কোনও ভুল করেন তাহলে তাকে ভালোভাবে শান্ত মাথায় বোঝাবার চেষ্টা করুন।

বিরক্তিবোধ এড়িয়ে চলুন : স্ত্রী রেগে গেলেও তার সঙ্গে ভালোভাবে কথা বলার চেষ্টা করুন। বিরক্তিবোধ দেখাবেন না। তার কথা শুনুন, তার কথা ভালোভাবে বুঝুন। তিনি কি বলতে চাইছেন, তার অনুভূতি বুঝে তার সঙ্গে কথা বলুন। এতে দেখবেন তিনি খুব সহজেই শান্ত হয়ে যাবেন।

ক্ষমা করবেন: স্ত্রী ভুল করেও চেঁচামেচি করলে তাকে দ্রুত ক্ষমা করে দিন ।কারণ তিনি যদি তার ভুল স্বীকার করে নেন তাহলে তাকে ক্ষমা করে দিন। তাহলে ধীরে ধীরে পরিস্থিতি ভালো হবে। আপনার সঙ্গে অশান্তিটা কমবে।

সারপ্রাইজ : স্ত্রী আপনার ওপর খু্ব বেশি রেগে গেলে তাকে খুশি করতে একটি সারপ্রাইজ দিন। পারলে তাকে পছন্দের ফুল, চকোলেট, কোনও বিশেষ উপহার দেবেন। দেখবেন ধীরে ধীরে আপনার স্ত্রীর রাগ কমবে।

তর্ক করবেন না : স্ত্রী রাগ করলে তার সঙ্গে তর্ক করতে যাবেন না। এতে ঝগড়া বেড়ে যাবে । তার কথা মন দিয়ে শুনবেন। পরে এ নিয়ে কথা বলুন।

জড়িয়ে ধরুন : যখন আপনার স্ত্রী আপনার ওপর প্রচণ্ড পরিমাণে রেগে যাবেন সে সময় তাকে ভালোবাসে জড়িয়ে ধরবেন। তার হাত চেপে ধরুন। তাহলে দেখবেন তার রাগ আস্তে আস্তে কমে যাবে।

সংসারের কাজে তাকে সাহায্য করুন: সবসময় সম্ভব না হলেও সময় পেলে বাড়ির কাজে স্ত্রীকে সাহায্য করুন। তাহলে দেখবেন আপনার উপর স্ত্রীর রাগ অনেকটাই কমে গেছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: