রাজনীতি

ইসলামী আন্দোলন নতুন কর্মসূচি ঘোষণা

নির্বাচন কমিশন যদি বিরোধী দলগুলোর আন্দোলনকে অগ্রাহ্য করে একতরফা তফসিল ঘোষণা করে তাহলে তফসিল ঘোষণার দিন ঢাকায় নির্বাচন কমিশন অভিমুখে গণমিছিলের কর্মসূচি ঘোষণা করেছে ইসলামী আন্দোলন বাংলাদেশ। সেই সঙ্গে তফসিল ঘোষণার পরদিন সারাদেশের প্রতিটি জেলা ও মহানগরে প্রতিবাদ ও বিক্ষোভ মিছিলের ঘোষণাও দেয় দলটি।

রোববার (১২ নভেম্বর) এক সংবাদ সম্মেলনে দলটির আমীর নতুন এই কর্মসূচি ঘোষণা করেন।সংবাদ সম্মেলনে দলটি আন্দোলনরত অন্যান্য বিরোধী দলের শান্তিপূর্ণ সকল কর্মসূচির প্রতি পূর্ণ সমর্থন জ্ঞাপন করে।

আগামী সোমবার (২০ নভেম্বর) জাতীয় সংকট নিরসনে সকল রাজনৈতিক দল, শিক্ষাবিদ, বুদ্ধিজীবি, সাংবাদিক এবং বিভিন্ন পেশাজীবি সংগঠনের প্রতিনিধিগণকে নিয়ে ঢাকায় জাতীয় সংলাপ অনুষ্ঠানের ঘোষণা দেয়া হয়। সেখান থেকেই পরবর্তীতে করণীয় নির্ধারণ করা হবে বলেও জানায় দলটি।

উল্লেখ্য, গত ৩ নভেম্বর ঐতিহাসিক সোহরাওয়ার্দী উদ্যানে আয়োজিত মহাসমাবেশ থেকে সরকারকে ১০ নভেম্বরের মধ্যে পদত্যাগ করে প্রতিনিধিত্বশীল রাজনৈতিক দলের সমন্বয় গঠিত জাতীয় সরকারের অধীনে ক্ষমতা হস্তান্তরের আলটিমেটাম দিয়েছিলেন ইসলামী আন্দোলন বাংলাদেশের আমীর মুফতি রেজাউল করিম। ইতোমধ্যে সেই সময় শেষ হয়েছে।

%d bloggers like this: