বিজ্ঞান ও প্রযুক্তি

আবারও রিলসের জন্য নতুন ফিচার আনল ইনস্টাগ্রাম

জনপ্রিয় সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম প্রতিদিনই ব্যবহারকারীদের জন্য নতুন নতুন ফিচার এনে তাক লাগিয়ে দিচ্ছে। এবারও ব্যবহারকারীদের নতুন রিলস ফিচার নিয়ে এসেছে এ প্ল্যাটফর্মটি।

বর্তমানে জনপ্রিয়তার তুঙ্গে ইনস্টাগ্রাম। ব্যবহারকারীদের মন জয় করতে প্রথম থেকেই রিলসে নতুন নতুন ফিচার যোগ করছে মেটার মালিক মার্ক জাকারবার্গ। এবার রিলসে কী সুবিধা পাওয়া যাবে সেটিও জানিয়েছে মেটার মালিক।

তিনি জানান, ইনস্টাগ্রাম স্টোরির মতো ফিচার এবার যুক্ত হয়েছে রিলসের সঙ্গেও। এতে ব্যবহারকারীরা ভিডিওর সঙ্গে গানের কথা লিখে আপলোড করতে পারবেন।

স্বাভাবিকভাবেই জানতে চাইবেন কীভাবে এডিটের সময় রিলসে জুড়ে দেওয়া যাবে গানের কথাগুলো। খুব সহজ। যেভাবে স্টোরি আপলোড করেন, অনেকটা সেই পদ্ধতিতে এ কাজ করা যাবে। ‘+’ আইকনটি ক্লিক করে রিলস তৈরি করতে হবে।

তারপর ‘Audio’ অপশনে ক্লিক করে যোগ করুন আপনার পছন্দের গান। এবার বাঁ-দিকে সোয়াইপ করে যোগ করুন সেই গানের লিরিক্স বা শব্দগুলো।

স্বাভাবিকভাবেই অনেকের মনে প্রশ্ন উঠতে পারে কীভাবে এডিটের সময় রিলসের সঙ্গে গানের কথা জুড়ে দেওয়া যাবে। উত্তরটা সোজা, আপনি যেভাবে স্টোরি আপলোড করেন ঠিক একইভাবে এই কাজ করা যাবে।

এজন্য ‘+’ চিহ্নটিতে ক্লিক করে রিলস তৈরি করতে হবে। তারপর ‘অডিও’ অপশনে ক্লিক করে আপনার পছন্দের গান যুক্ত করবেন। এবার বাম দিকে টেনে সেই গানের লিরিক্স বা শব্দগুলো যোগ করুন।

ইনস্টাগ্রাম প্রধান অ্যাডাম মোসারি বলেন, অনেক সময়ই দেখা যায় ব্যবহারকারীরা ম্যানুয়ালি গানের শব্দগুলো যোগ করেন। কিন্তু এবার তা আরও সহজেই করা যাবে। এতে নিজের মনোভাব আরও ভালোভাবে ব্যক্ত করা যাবে।

তবে শুধু গানের কথা যোগ করাই নয়, ব্যবহারকারীদের আকৃষ্ট করতে অদূর ভবিষ্যতে ইনস্টাগ্রামে আরও কিছু ফিচার আনার কথাও জানিয়েছেন মোসারি।

%d bloggers like this: