রাজনীতি

বিএনপির মহাসমাবেশ আরও ২০৫ জন কারাগারে

বিএনপির মহাসমাবেশ সামনে রেখে আরও ২০৫ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। তাদের মধ্যে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মী ছাড়াও সন্দেহভাজন ব্যক্তিরা রয়েছেন। গত ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরের বিভিন্ন এলাকার অভিযান চালিয়ে এসব নেতা-কর্মীকে গ্রেপ্তার করা হয়েছে।

তাদের শুক্রবার (২৭ অক্টোবর) ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) আদালতে হাজির করা হয়। সবাইকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। বিএনপির এই কর্মসূচি সামনে রেখে গতকাল বৃহস্পতিবারও ১২৯ জনকে আদালতে পাঠিয়েছিল ঢাকা মহানগর পুলিশ। পরে তাদের কারাগারে পাঠানো হয়।

এ নিয়ে দুই দিনে ৩৩৪ জনকে গ্রেপ্তার করেছে ঢাকার পুলিশ।সরকার পতনের এক দফা দাবিতে ঢাকায় আগামীকাল (২৮ অক্টোবর) মহাসমাবেশ করবে বিএনপি। এই সমাবেশ সামনে রেখে গতকাল ঢাকায় ঢোকার পথগুলোয় তল্লাশিচৌকি বসিয়েছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্যরা। ঢাকায় ঢোকার আগে গাড়ি থামিয়ে যাত্রীদের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এ সময় অনেককে গ্রেপ্তার করা হচ্ছে। আবার কয়েক দিন ধরে ঢাকার বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে বিএনপি ও এর বিভিন্ন অঙ্গসংগঠনের নেতা-কর্মীদের ধরে নিয়ে পুরোনো নাশকতার মামলায় গ্রেপ্তার দেখানো হচ্ছে।ঢাকার আদালত-সংশ্লিষ্ট সূত্রগুলো বলছে, বিগত ২৪ ঘণ্টায় ঢাকা মহানগরের ওয়ারী এলাকায় ২২ বিএনপি নেতা-কর্মীকে গ্রেপ্তার করেছে পুলিশ।

এ ছাড়া যাত্রাবাড়ী থানা পুলিশ গ্রেপ্তার করেছে ১৭ জনকে। কাফরুল থানায় গ্রেপ্তার করা হয়েছে ১৫ বিএনপি নেতা-কর্মীকে। পল্লবী থানা পুলিশ গ্রেপ্তার করেছে ১৯ নেতা-কর্মীকে।

এ ছাড়া গেন্ডারিয়া থানা এলাকা থেকে ৩ জন, সূত্রাপুর থানার ৬, ক্যান্টনমেন্ট থানার ১, খিলখেত থানার ৩, নিউমার্কেট থানার ৪, কলাবাগান থানার ১, রামপুরা থানার ৩, তেজগাঁও শিল্পাঞ্চল থানার ১, হাতিরঝিল থানার ১, তেজগাঁও থানার ৩, আদাবর থানার ৫, মোহাম্মদপুর থানার ৩, রমনা থানার ৩, শাহবাগ থানার ২, কাফরুল থানার ১৫, মতিঝিল থানার ৩, শাহজাহানপুর থানার ১, গুলশান থানার ১, বাড্ডা থানার ৬, বংশাল থানার ৬, কোতোয়ালি থানার ২, চকবাজার থানার ৬, কামরাঙ্গীরচর থানার ১০, লালবাগ থানার ৪, কদমতলী থানার ১৮, শ্যামপুর থানার ২, হাজারীবাগ থানার ৬, উত্তরখান থানার ৫, ডেমরা থানার ৪, খিলগাঁও থানার ৮, মুগদা থানার ২, দারুসসালাম থানার ১০ ও শাহ আলী থানা এলাকায় গ্রেপ্তার ৬ জনকে আজ আদালতে হাজির করা হয়।

বিএনপি নেতাদের আইনজীবী তাহেরুল ইসলাম বলেন, গতকাল বরিশাল থেকে লঞ্চে এসে সদরঘাটে নামার পর তার পরিচিত শেখ মহিউদ্দিনসহ তিনজনকে পুলিশ গ্রেপ্তার করেছে। পরে তাদের ওয়ারী থানার মামলায় গ্রেপ্তার দেখানো হয়েছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: