আন্তর্জাতিক

অভিযানেজ সন্ত্রাসী চক্রের হোতা নিহত দাবি পাকিস্তান সেনাবাহিনীর

পাকিস্তানের উত্তরপশ্চিমাঞ্চলীয় প্রদেশ খাইবার পাখতুনখোয়ায় পরিচালিত এক সেনা অভিযানে ফয়সাল নামের এক ব্যক্তি নিহত হয়েছেন। নিহত ওই ব্যক্তি পাকিস্তানের সন্ত্রাসী ও জঙ্গি চক্রের অন্যতম হোতা ছিলেন বলে দাবি করেছে দেশটির সেনাবাহিনী।

শুক্রবার এক বিবৃতিতে এ তথ্য জানিয়েছে পাকিস্তান সেনাবাহিনীর জনসংযোগ শাখা ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর)। বিবৃতিতে বলা হয়েছে, গত ২৮ সেপ্টেম্বর খাইবার পাখতুনখোয়ার মারদান ও কুররম জেলায় সেনা অভিযান পরিচালনা করেছে সেনা সদস্যদের দল।

এই অভিযানে কথিত ‘সন্ত্রাসী চক্রের হোতা’ ফয়সাল এবং পাকিস্তানের সেনাবাহিনীর সদস্য ল্যান্স নায়েক ঘাইরাত খান নিহত হয়েছেন।ইএসপিআর-এর তথ্যানুযায়ী, মরদান জেলার কাতালাং এলাকায় সেনাসদস্যদের গুলিতে নিহত হয়েছেন ফয়সাল।

হত্যার পর তার গোপন ডেরা থেকে কয়েকটি আগ্নেয়াস্ত্র এবং বিপুল পরিমাণ গোলাবারুদ জব্দ করা হয়েছে।নিহত ফয়সাল আইনশৃঙ্খলা ও নিরাপত্তা বাহিনীর হাইলি ওয়ান্টেড টার্গেট ছিলেন।

বহুদিন ধরেই তাকে খোঁজা হচ্ছিল, শুক্রবারের বিবৃতিতে জানিয়েছে আইএসপিআর।পাকিস্তান সেনাবহিনীর ল্যান্স নায়েক ঘাইরাত খান অবশ্য মারদান অভিযানে নিহত হননি; তিনি প্রাণ হারিয়েছেন কুররম অভিযানে। আইএসপিআরের বিবৃতিতে তাকে ‘শহীদ’ বলে উল্লেখ করা হয়েছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: