Uncategorized

আবারও পাঁচটি অ্যালবামের দাম আড়াই হাজার কোটি

মার্কিন সংগীতশিল্পী কেটি পেরি বিক্রি করলেন নিজের পাঁচটি অ্যালবামের সত্ত্ব। মার্কিন গণমাধ্যম ভ্যারাইটির খবরে বলা হয়, লিটমাস মিউজিকের সঙ্গে সাড়ে ২২ কোটি ডলারে এই চুক্তি হয়েছে এই শিল্পীর। যা বাংলাদেশি টাকায় প্রায় আড়াই হাজার কোটি টাকা।কয়েক বছর ধরে সংগীতশিল্পীদের মধ্যে গানের সত্ত্ব বিক্রির প্রবণতা বেড়েছে।

জাস্টিন বিবার, জাস্টিন টিম্বারলেক, শাকিরা থেকে বব ডিলান কয়েক মিলিয়ন ডলারে গানের সত্ত্ব বিক্রি করেছেন। তবে ২০২৩ সালে কেটি পেরির চুক্তিই সংগীত দুনিয়ায় সবেচেয়ে বড় অঙ্কের চুক্তি। এই চুক্তির আওতায় রয়েছে কেট পেরির ২০০৮ সালে প্রকাশিত অ্যালবাম অন অব দ্য বয়েজ থেকে ২০২০ সালে মুক্তি পাওয়া স্মাইল অ্যালবামও।

লিটমাস মিউজিকের অন্যতম প্রতিষ্ঠাতা ওয়ার্নার মিউজিক ও ক্যাপিটল রেকর্ডসের সাবেক প্রেসিডেন্ট ড্যান ম্যাকক্যারল। কেটি পেরির সঙ্গে চুক্তির বিষয়ে তিনি বলেন, ‘কেটির পেরি সৃজনশীল ও প্রভাবশালী সংগীতশিল্পী। গান, টেলিভিশন, চলচ্চিত্র ও সামাজিক নানা কার্যক্রমে তার উল্লেখযোগ্য প্রভাব আছে। তার সঙ্গে এই চুক্তি আমাদের জন্য খুবই গুরুত্বপূর্ণ।

লিটমাস রেকর্ডসের সহ-প্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী হ্যাংক ফরসেথ বলেন, ‘কেটির গান বিশ্ব সংগীতের অন্যতম গুরুত্বপূর্ণ অংশ। তার সঙ্গে কাজের সুযোগ পেয়ে আমরা কৃতজ্ঞ। তিনি সব সময়ই নিজের কাজের মাধ্যমে উজ্জ্বল হয়ে থাকেন।

%d bloggers like this: