বিজ্ঞান ও প্রযুক্তি

এক্স এখন থেকে বিনামূল্যে ব্যবহার করা যাবে না

আবারও এক্স নিয়ে নতুন ঘোষণা দিলেন ইলন মাস্ক। এখন থেকে আর বিনামূল্যে ব্যবহার করা যাবে না এক্স।এক্স ব্যবহার করতে মাসে টাকা খরচ করতে হবে এর ব্যবহারকারীদের।

সব ব্যবহারকারীদের জন্য এমন পেইড সার্ভিস নিয়ে আসার অর্থ হলো, ভুয়া অ্যাকাউন্ট, বট ইত্যাদিকে প্ল্যাটফর্ম থেকে চিরতরে সরিয়ে দিতে চাইছেন মাস্ক। যদিও এক্স ব্যবহার করতে কত টাকা খরচ হবে, সেবিষয়ে এখনো কিছু জানাননি মাস্ক।

সম্প্রতি ইলন মাস্ক এক্সের বর্তমান কিছু পরিসংখ্যান সম্পর্কে স্পষ্ট ধারণা দিয়েছেন। তিনি জানিয়েছেন, এই মুহূর্তে এক্সের ব্যবহারকারীর সংখ্যা ৫৫০ মিলিয়ন।

প্রতিদিন প্ল্যাটফর্মটিতে এই এত সংখ্যক ব্যবহারকারী ১০০ থেকে ২০০ মিলিয়ন পোস্ট করেন। কিন্তু মাস্ক এই বিষয়টা স্পষ্ট করে জানাননি যে এই বিরাট সংখ্যার মধ্যে কতজন সত্যিকারের মানুষ, আর কতগুলো বট।

তিনি তুলনামূলক পরিসংখ্যানও পরিষ্কার করেননি যে আগে কত এবং এখন কত ইউজার রয়েছে এক্সে।ভুয়া বা বট দ্বারা পরিচালিত অ্যাকাউন্টগুলোই আলাদা করতেই এমনটা করেছেন মাস্ক।

এছাড়াও এক্স অ্যাকাউন্টে এখন ব্লু ব্যাজ পেতেও টাকা খরচ করতে হয় ব্যবহারকারীদের। সেই ব্যাজের কারণে আপনার এক্স পোস্টগুলো আরও বেশি সংখ্যক মানুষের কাছে পৌঁছে যাবে এবং তা বেশি করে দৃশ্যমানও হবে।

%d bloggers like this: