খেলাধুলা

তামিম প্রথম বাংলাদেশি হিসেবে অনন্য মাইলফলকে

তামিম ইকবাল খান। অবসর ভেঙে মাঠে ফেরার ঘোষণা দিয়েছিলেন আগেই। মাঝে চোটের কারণে খেলা হয়নি এশিয়া কাপ। নিউজিল্যান্ডের বিপক্ষে ঘরের মাঠের সিরিজ দিয়ে প্রায় ৮০ দিন পর মাঠে ফিরেছেন সাবেক এই অধিনায়ক।তিন ম্যাচ সিরিজের প্রথমটিতে বৃষ্টির কারণে ব্যাটিং করতে না পারলেও, আজ দ্বিতীয় ম্যাচে ব্যাট হাতে চিরচেনা সেই তামিমেরই দেখা মিলেছে।

ব্যক্তিগত হাফসেঞ্চুরির দ্বারপ্রান্তে গিয়ে ইশ সোধির বলে ধরা পড়েছেন। সাজঘরে ফেরার আগে করেছেন ৫৭ বলে ৪৪ রান।ব্যাটিংয়ে নেমে এদিন একটি মাইলফলকও স্পর্শ করেছেন তামিম। প্রথম বাংলাদেশি ব্যাটার হিসেবে ওয়ানডে ক্রিকেটে ঘরের মাঠে চার হাজার ওয়ানডে রান স্পর্শ করেছেন।

আজ ইনিংস শুরুর আগে ওডিআইতে ঘরের মাঠে তামিমের সংগ্রহ ছিল ৩৯৯০ রান। কিউইদের বিপক্ষে এদিন খেলতে নেমে চার হাজার রানের কোটা পূর্ণ করেছেন।ঘরের মাঠে ওয়ানডেতে তামিমের পরেই আছেন মুশফিকুর রহিম। তার রান ৩ হাজার ৭৮৪৷ তালিকায় এরপরেই আছেন ওয়ানডে অধিনায়ক সাকিব আল হাসান, তার রান ৩ হাজার ৩৭৯।

আর এক স্টেডিয়ামে সবচেয়ে বেশি রানের রেকর্ড আগে থেকেই তামিমের দখলে আছে (২ হাজার ৮৯৭)। এই তালিকায় তিনি পেছনে ফেলেছেন জাতীয় দলে তার সতীর্থ মুশফিক (২ হাজার ৬৬৬ রান) এবং সাকিব আল হাসানকে (২ হাজার ৬৫৬ রান)। চতুর্থ স্থানে লঙ্কান কিংবদন্তি সনাৎ জয়সুরিয়া এবং পঞ্চম স্থানে আছেন পাকিস্তানের বিশ্বকাপজয়ী তারকা ইনজামাম উল হক।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: