বিনোদন

এবার কাজী নজরুলের ২ স্ত্রীর চরিত্রে অভিনয় করবেন স্পর্শিয়া ও ইশা

বিদ্রোহী কবি কাজী নজরুল ইসলামকে নিয়ে সিনেমা তৈরি হচ্ছে। এই সিনেমার নামও রাখা হয়েছে —‘কাজী নজরুল ইসলাম’। বাংলাদেশের জাতীয় কবি বিদ্রোহী কবি নামেও স্বীকৃত। কাজী নজরুল দুই বাংলাতেই সমান জনপ্রিয়। তাই দুই বাংলার অভিনয়শিল্পীরাই এ সিনেমায় থাকছেন বলে জানান পরিচালক। জানা গেছে, কাজী নজরুল ইসলামকে নিয়ে সিনেমা নির্মাণের দায়িত্ব পেয়েছেন আবদুল আলিম।

এটি তার অভিষেক সিনেমা। এর চিত্রনাট্য লিখেছেন সৌগত বসু এবং ছবির সংগীত পরিচালনা করবেন জয় সরকার। এ সিনেমায় কবির ভূমিকায় থাকছেন কিঞ্জল নন্দ। আর কবির দুই স্ত্রীর চরিত্রে অভিনয় করছেন দুই বাংলার দুই অভিনেত্রী। নজরুলের প্রথম স্ত্রী নার্গিসের চরিত্রে থাকছেন বাংলাদেশের অর্চিতা স্পর্শিয়া ও দ্বিতীয় স্ত্রী প্রমীলা দেবীর চরিত্রে অভিনয় করতে পারেন কলকাতার ইশা সাহা।

জানা গেছে, চিত্রনাট্য নিয়ে এক অভিনেত্রীর সঙ্গে আলোচনা শেষ, বাকি কেবল অন্যজন। চলতি বছরের শেষে শুরু হবে সিনেমার শুটিং। এ প্রসঙ্গে ইশা সাহা ভারতীয় এক গণমাধ্যমকে বলেছেন— ‘আমার সঙ্গে একেবারে প্রাথমিক আলাপ হয়েছে। চিত্রনাট্য শুনিনি, তাই এখনই কিছু বলতে পারছি না।

কথা তো অনেকের সঙ্গেই হয়।তবে কবির চরিত্রে অভিনয় প্রসঙ্গে কিঞ্জল বলেছিলেন, তিনি মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছেন। তিনি বলেন, ‘বায়োপিক মানে তার জীবনের শেষ থেকে শুরুর জার্নি। কবির জীবন পড়ছি। নিজেকে ভাগ্যবান মনে হচ্ছে। বাকিটা পরিচালকের হাতে।

আরও খবর

Sponsered content