ভিন্ন স্বাদের খবর

১৩০০ বছর ধরে পাহাড়ে গাঁথা জাদু তলোয়ার উধাও

এক দু্ইশ বছর নয়। প্রায় ১৩০০ বছর ধরে ফ্রান্সের পাহাড়ে গেঁথে ছিল এক বিশেষ তলোয়ার। ফ্রান্সের প্রত্নতত্ত্বের ইতিহাসে এই বিশেষ তলোয়ার ছিল বহুল আলোচিত বিষয়। এবার আবারও খবরের শিরোনাম হয়েছে ওই পুরোনো তলোয়ারটি।এক প্রতিবেদনে এনডিটিভি জানিয়েছে, উধাও হয়ে গেছে পাহাড়ের গায়ে গাঁথা এই বিশেষ তলোয়ার।

ফ্রান্সের প্রাচীন নগরী রোকামাদুর শহরের অন্যতম প্রধান আকর্ষণ ছিল ওই তলোয়ার।নদী দিয়ে ঘেরা এবং পাহাড় কেটে তৈরি করা এই শহরে বিশ্বের নানান প্রান্ত থেকে অনেক পর্যটক আসতেন এই তলোয়ারের দর্শন পেতে। তবে সম্প্রতি তলোয়ারটি পাহাড় থেকে রহস্যজনকভাবে উধাও হয়ে গিয়েছে।

স্থানীয় পুলিশের ধারণা, মাটি থেকে ১০০ ফুট উপরে পাহাড়ে গেঁথে থাকা ওই তলোয়ার চুরি করেছেন কেউ। কীভাবে এটি চুরি হয়েছে, তা নিয়ে কাজ করছে তদন্তকারীরা।রোকামাদুরের মেয়র ডমিনিক লেনফ্যান্ট এ প্রসঙ্গে বলেন, ‘তলোয়ারটি রহস্যজনকভাবে উধাও হয়ে যাওয়ায় স্থানীয়রা বিচলিত। উত্তেজনা ছড়িয়ে পড়েছে সবার মাঝে।

বিশ্বাস করা হয়, এই তলোয়ারের সঙ্গে শহরের মানুষের ভাগ্য জড়িয়ে রয়েছে। এটি চুরি হয়েছে বিশ্বাস করতে পারছেন না অনেকে।আবার অনেক স্থানীয় লোকের বিশ্বাস, কোনো বিশেষ কারণে জাদুবলে নিজে থেকেই অদৃশ্য হয়েছে তলোয়ারটি।

%d bloggers like this: