বিনোদন

আমার কথা রাখেনি নিপুণ বললেন নানা শাহ

শিল্পী সমিতির নির্বাচনে প্যানেল ভাঙা গড়ার খেলা চলছে। গতবার ইলিয়াস কাঞ্চন-নিপুণ প্যানেল থেকে ভোট করেছিলেন বর্ষীয়ান অভিনেতা নানা শাহ। এবার তিনি নিপুণকে ছেড়ে যাচ্ছেন। নিপুণের সঙ্গ ছাড়ার কারণও জানিয়েছেন নানা শাহ। তিনি জানালেন, ‘নিপুণ কথা রাখেননি। তার প্যানেলে গিয়ে ভুল করেছিলাম।

শুক্রবার মিশা-ডিপজল প্যানেলের ইফতার পার্টিতে হাজির হয়ে এসব কথা বলেন নানা শাহ।নানা শাহ আরও বলেন, ‘আগেরবার আমি ও ডি এ তায়েব নিপুণের সঙ্গে নির্বাচন করেছিলাম। ভালো কিছু কাজের আশা করেই তাদের সঙ্গে নির্বাচন করেছিলাম। তারা কথা দিয়েছিল সিনেমা নির্মাণ করবে। একটি কথা মনে রাখবেন, শিল্পী সমিতি সিনেমা নির্মাণ করতে পারে না।

কিন্তু নিপুণ কথা দিয়েছিল ৬টি সিনেমা নির্মাণ করবে। আমি তার কথা অনুযায়ী এগিয়ে ছিলাম। দুটি সিনেমায় এন্ট্রি করেছিলাম। কিন্তু তারা আমার পাশে কেউ আসেনি। সবচেয়ে দুঃখজনক ব্যাপার হল- আমাদের অনেক শিল্পী এখন বেকার। তাদের জন্য শিল্পী সমিতি দুই বছরে কি করতে পেরেছে? দুই বছরে শিল্পী সমিতির সফলতা দেখছি না।

দুই বছরে কাঞ্চন-নিপুণ প্যানেলের কাজের সফলতা না দেখলেও অদ্ভুত সফলতা দেখেছেন নানা শাহ। তা উল্লেখ করে তিনি বলেন, আমাদের চঞ্চল চৌধুরী ভারতে পুরস্কার পেয়েছে, সেটি নাকি শিল্পী সমিতির অবদান। এখানে শিল্পী সমিতি কী? এটি তো তার কর্মে পেয়েছে। কাজ করতে হবে, এরকম অদ্ভুত কথা বলে লাভ নেই।

ওই কমিটিতে আমরা গিয়ে ভুল করেছি। তাই এবার আগেই ঠিক করেছি মিশা-ডিপজল প্যানেলে থাকব।উল্লেখ্য, নানা শাহ ১৯৮২ সালে আবদুল্লাহ আল মামুনের ‘মাটি ও মানুষ’ সিনেমাতে নায়ক চরিত্রে অভিনয় করে চলচ্চিত্রে আত্মপ্রকাশ করেন।

তারপর ‘প্রেমের কসম’ ও হাফিজ উদ্দিনের ‘বাজিগর’ সিনেমায় খলনায়ক চরিত্রে দর্শকদের ভালোবাসা কুড়ান। এরপর ‘পৃথিবী আমাকে চায় না’, ‘আনন্দ অশ্রু’, ‘তুমি আমার ভালোবাসা’সহ বেশকিছু সিনেমায় কাজ করেন তিনি।

%d bloggers like this: