ভিন্ন স্বাদের খবর

১৬ লাখ টাকার সোনার বার দিয়ে প্রেমের প্রস্তাব শিশুর

চার বছর বয়সী কিন্ডারগার্টেন পড়ুয়া এক শিশু আরেক শিশুকে সোনার বার দিয়ে প্রেমের প্রস্তাব দিয়েছে। ২০০ গ্রাম ওজনের সেই সোনার বারের মূল্য ১৫ হাজার ডলার অর্থাৎ বাংলাদেশি মুদ্রায় ১৬ লাখ টাকার বেশি। চীনের দক্ষিণ পশ্চিমাঞ্চলীয় সিচুয়ান প্রদেশে গত ২২শে ডিসেম্বর এমন ঘটনা ঘটেছে। সহপাঠী এক মেয়েকে সোনার ওই বার উপহার দেয় এক ছেলে শিশু।

উপহার পেয়ে বাড়ি ফিরে মা–বাবাকে দেখায় মেয়েটি। শিশুকন্যার কাছ থেকে তাঁরা জানতে পারেন, এক সহপাঠী এই বার উপহার দিয়েছে। এই ঘটনায় হতবাক হয়ে যান শিশুটির মা–বাবা।মেয়ে শিশুটির মা জানান, একপর্যায়ে তিনি ও তাঁর স্বামী ছেলেশিশুটির মা–বাবার সঙ্গে ফোনে যোগাযোগ করেন। তাঁরা জানান, ছেলের ভবিষ্যৎ স্ত্রীর জন্য এই সোনার বার রাখা হয়েছে।

ছেলেকে তাঁরা এটি বলেছিলেন। এরপর বাড়িতে কাউকে না জানিয়ে সে ওই বার নিয়ে যায়। ঘটনার জন্য দুঃখ প্রকাশ করেন তাঁরা।ইতিমধ্যে এ ঘটনা সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়েছে। বেশ হাস্যরসের জন্ম দিয়েছে। নেটিজেনরা এমন বন্ধুত্বের প্রতি ভালোবাসা জানিয়েছেন। অনেকে এ ধরনের অভিজ্ঞতার কথা শেয়ার করেছেন।

একজন লিখেছেন, ‘ছেলের এলেম আছে বলতে হয়। ২০০ গ্রাম ওজনের সোনার বার দিয়ে দিল!’ আরেকজন লিখেছেন, ‘আমার শাশুড়ি আমাকে একটি ব্রেসলেট উপহার দিয়েছিলেন। আমার ছেলে জানতে চায়, তার সহপাঠীকে এটি দিতে পারে কিনা। ভাগ্যিস, সে আমার কাছে জানতে চেয়েছে।’ আরেক ব্যবহারকারী লিখেছেন, ‘আমার মেয়ে যখন প্রথম শ্রেণিতে পড়ে, তখন তার এক ছেলে সহপাঠী তাকে ২০০ ইউয়ান দিয়েছিল।

জানার পর সেদিন সন্ধ্যায়ই ছেলের মা–বাবাকে ফেরত দিয়েছিলাম।চীনে এমন ঘটনা আগেও ঘটেছে। গত বছরের মে মাসে এক ছেলে তার মায়ের সোনার একটি চুড়ি নিয়ে কিন্ডারগার্টেন স্কুলের এক মেয়েকে দিয়ে দেয়। শ্রেণিশিক্ষক ঘটনাটি দেখতে পেয়ে ছেলেটির মাকে সতর্ক করে দিয়েছিলেন।

%d bloggers like this: