ভিন্ন স্বাদের খবর

আবারও রাশিয়ায় বাংলাদেশি নিকার সাফল্য

সারা বিশ্বে ছড়িয়ে থাকা বাংলাদেশিরা নিজেদের মেধার স্বাক্ষর রাখছেন প্রতিনিয়ত। বিজ্ঞান, গবেষণা, রাজনীতি, ব্যবসা, মডেলিং সর্বত্র সাফল্যের পালকে যুক্ত হচ্ছে বাংলাদেশিদের নাম। তেমনি একজন কুমিল্লার মেয়ে সাবিকুন নাহার নিকা। সম্প্রতি রাশিয়ায় মিস রাশিয়া সুন্দরী প্রতিযোগিতা ২০২৩-এ দ্বিতীয় স্থান অর্জন করেন তিনি। পুরো নাম সাবিকুন নাহার নিকা। ২২ বছর বয়সী নিকা কুমিল্লার বুড়িচং উপজেলার শংকুচাইল গ্রামের সন্তান।

তিনি ২০১৬ সালে ঢাকা ক্যান্টনমেন্ট গার্লস পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি এবং ২০১৮ সালে উত্তরা মাইলস্টোন স্কুল অ্যান্ড কলেজ থেকে এইচএসসি পাস করেন। ছোটবেলা থেকেই বিভিন্ন ক্ষেত্রে প্রতিভার স্বাক্ষর রেখেছেন। রাশিয়া রোস্তভ স্টেইট মেডিকেল ইউনিভার্সিটিতে ২০১৮ সালে ভর্তি হন। বর্তমানে শেষ বর্ষে অধ্যয়ন করছেন তিনি। পড়াশোনার পাশাপাশি নিজের মেধা-মনন কাজে লাগিয়ে তিনি এখন দাপিয়ে বেড়াচ্ছেন রাশিয়ার মডেলিং জগতে।

অভিনয় করেছেন একটি রুশ সিনেমায়ও। হওয়া আমার জীবনের লক্ষ্য। আন্তর্জাতিকভাবে মডেলিংয়ে কাজ করার সুযোগ পাওয়ায় সব সময় ভালো কাজের মাধ্যমে দেশের প্রতিনিধিত্ব করতে চাই।বাবা-মায়ের একমাত্র সন্তান নিকা। তার বাবা মো. আবুল কালাম আজাদ কুয়েতের প্রতিরক্ষা মন্ত্রণালয়ে কাজ করছেন। তার মা মিসেস শাহনেওয়াজ চৌধুরী গৃহিণী। ২০২১ সালে একমাত্র বাংলাদেশি হিসেবে মিস রাশিয়া সুন্দরী প্রতিযোগিতায় মিস ইন্টারন্যাশনাল ক্রাউন জয় করেন নিকা।

রাশিয়ার ইতিহাসে এটিই ছিল প্রথম এশিয়া থেকে বাংলাদেশি হিসেবে কোনো বিদেশি মিস ইন্টারন্যাশনালের মুকুট জয়। তিনি প্রথমে রোস্তভ বিউটি এবং রোস্তভ ফটোশুটে অংশ নিয়েছিলেন এবং পরে মিস রাশিয়ায় অংশ নিয়ে মিস ইন্টারন্যাশনাল হয়েছিলেন। এ ছাড়াও রাশিয়ার বিখ্যাত মডেলিং এজেন্সি ‘ইমেজএলিট’-এর ব্র্যান্ড অ্যাম্বাসেডর হিসেবেও কাজ করেন তিনি। যুক্তরাষ্ট্রের ফ্লোরিডার স্মিথ অ্যান্ড গেইল ম্যাগাজিনের প্রচ্ছদেও ঠাঁই পান এই বাংলাদেশি।

নিকা বর্তমানে কাজ করছেন বিভিন্ন ফ্যাশন প্রতিষ্ঠানের সঙ্গে। নিকা রাশিয়ার বিভিন্ন ফ্যাশন শোতে অংশ নিয়ে সুনাম কুড়িয়েছেন। রাশিয়ার সামার কালেকশনের ফ্যাশন শো ডন ফ্যাশন উইক ও গোল্ডেন উইক শোতে বিভিন্ন ব্র্যান্ডের হয়ে একমাত্র এশিয়ান মডেল হিসেবে মডেলিংয়ে অংশগ্রহণ করেন নিকা। এতে ব্যাপক খ্যাতি অর্জন করেন তিনি।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: