রাজনীতি

বিএনপি নেতাকর্মীর শ্রদ্ধা কেন্দ্রীয় শহীদ মিনারে

আন্তর্জাতিক মাতৃভাষা দিবসে গতকাল বুধবার সকালে কেন্দ্রীয় শহীদ মিনারে ফুল দিয়ে শ্রদ্ধা জানিয়েছেন বিএনপির নেতাকর্মীরা। একই সঙ্গে রাজধানীর আজিমপুরে ভাষাশহীদদের কবর জিয়ারত ও শ্রদ্ধা জানানো হয়। সংসদ নির্বাচনের পর এ কর্মসূচিতে বিএনপিসহ বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীর ঢল নামে।

এ সময় বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেন, ‘বর্তমান সরকার পাকিস্তানি হানাদার বাহিনীর মতো একই কায়দায় জনগণের সব অধিকার হরণ করে নিয়েছে। দেশীয় হানাদার বাহিনী জনগণের মতপ্রকাশের স্বাধীনতা, ভোটাধিকারসহ সব অধিকার কেড়ে নিয়েছে। তারা একটি একচ্ছত্র রাজকীয় শাসন চালু করেছে।

তিনি বলেন, ‘১৯৫২ সালে মাতৃভাষার আন্দোলনে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের যে আত্মদান, সেখানেই লুকিয়ে আছে আমাদের স্বাধীনতার শক্তি। আমাদের সবকিছু ঘিরেই রয়েছে বায়ান্নের সেই চেতনা।রিজভী বলেন, ‘ভাষা আন্দোলনের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আগামীতে গণতন্ত্র পুনরুদ্ধার ও জনগণের ভোটাধিকার ও মতপ্রকাশের স্বাধীনতাকে বিজয়ী করতে হবে।

পরে নেতাকর্মীকে সঙ্গে নিয়ে কেন্দ্রীয় শহীদ মিনারের বেদিতে বিএনপির পক্ষ থেকে পুষ্পস্তবক অর্পণ করেন রিজভী। এ সময় বিএনপির স্বাস্থ্যবিষয়ক সম্পাদক ডা. রফিকুল ইসলাম, ঢাকা মহানগর উত্তর বিএনপির সদস্য সচিব আমিনুল হক, বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ, রফিক শিকদার, আমিনুল ইসলাম, সাইদুর রহমান মিন্টু, মোনায়েম মুন্না, এজমল হোসেন পাইলট, আবদুর রহিম প্রমুখ উপস্থিত ছিলেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: