বিজ্ঞান ও প্রযুক্তি

২৪ ঘণ্টা দ্রুতগতির ইন্টারনেট সেবা দেবে বিটিসিএল

সারাদেশে গ্রাহকদের উন্নত সেবা সরবরাহ করতে এবং গ্রাহকদের ইন্টারনেট সংক্রান্ত বিষয়ে সার্বক্ষণিক সেবা দিতে টিম গঠন করেছে বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেড (বিটিসিএল)। সপ্তাহে ৭ দিন এবং ২৪ ঘণ্টা যেকোনো প্রয়োজনে সাড়া দেবে ‘র‌্যাপিড রেসপন্স টিম’ নামে এ টিমের সদস্যরা। রোববার বিটিসিএলের ওয়েবসাইটে এলাকাভিত্তিক র‌্যাপিড রেসপন্স টিমের সদস্যদের তালিকা প্রকাশ করা হয়েছে।

বিটিসিএল জানিয়েছে, গ্রাহকদের সার্বক্ষণিক সেবা দেওয়ার জন্য বিটিসিএল এ ‘র‌্যাপিড রেসপন্স টিম’ ও ২৪/৭ সেবা চালু করা করেছে। এছাড়া সংস্থাটির উন্নত নেটওয়ার্ক অপারেশন সেন্টারের (এনওসি) মাধ্যমে গ্রাহকসেবা কার্যক্রম আরো দ্রুত করা হচ্ছে। সারাদেশকে সাতটি অঞ্চলে বিভক্ত করে র‌্যাপিড রেসপন্স টিম সাজানো হয়েছে। ২১ জন কর্মকর্তাকে এ টিমের দায়িত্ব দেওয়া হয়েছে।এলাকাভিত্তিক র‍্যাপিড রেসপন্স টিমের ১ নম্বরে রয়েছে- ঢাকা মেট্রোপলিটনের উত্তর অংশ।

এতে বনানী, গুলশান, উত্তরা, গাজীপুর, নরসিংদী, কিশোরগঞ্জ, জামালপুর, শেরপুর, টাঙ্গাইল, ময়মনসিংহ এবং নেত্রকোণা এলাকা রয়েছে।২ নম্বরে আছে ঢাকা মেট্রোপলিটনের দক্ষিণ অংশ। এর আওতায় নিউমার্কেট, নীলক্ষেত, বিশ্ববিদ্যালয় এলাকা, সচিবালয়, রমনা, পুরান ঢাকার জিঞ্জিরা, কেরাণীগঞ্জ, কলাতিয়া, দোহার, নবাবগঞ্জ, কামরাঙ্গীর চর এলাকা রয়েছে।

৩ নম্বরে রয়েছে ঢাকা মেট্রোপলিটনের পূর্ব অংশ। এর আওতায় মগবাজার, খিলগাঁও, বনশ্রী, রামপুরা, গেন্ডারিয়া, নারায়ণগঞ্জ, মুন্সিগঞ্জ, সিলেট, সুনামগঞ্জ, মৌলভীবাজার, হবিগঞ্জ এলাকা রয়েছে।৪ নম্বরে রয়েছে ঢাকা মেট্রোপলিটনের পশ্চিম অংশ।

এর আওতায় শেরে বাংলা নগর, মোহাম্মদপুর, ধানমন্ডি, মিরপুর, সাভার, মানিকগঞ্জ এলাকা রয়েছে।৫ নম্বরে চট্টগ্রাম বিভাগ, ৬ নম্বরে খুলনা ও বরিশাল বিভাগ এবং ৪ নম্বরে রয়েছে রাজশাহী ও রংপুর বিভাগ।

র‍্যাপিড রেসপন্স টিমের বিষয়ে বিটিসিএলের রমনা বিভাগের ডিজিএম (সুইচ) এ এম আব্দুল্লাহ পাটোয়ারী বলেন, গ্রাহকসেবা উন্নত এবং সমৃদ্ধ করার লক্ষ্যে দেশের বিভিন্ন অঞ্চলকে ৭টি ভাগ করে ২১ জন কর্মকর্তাকে দায়িত্ব দেওয়া হয়েছে। এ টিম গ্রাহকদের যেকোনো অভিযোগ দ্রুত সমাধান করতে আন্তরিকভাবে কাজ করবে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: