সারা দেশ

হুমকি পেয়েও কাফনের কাপড় নিয়ে ৬৩০ টাকা কেজি গরুর মাংস বিক্রি

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে সব কিছুর মতোই গরুর মাংসের দামও হু হু করে বাড়ছে। রাজধানীতে প্রতি কেজি গরুর মাংস বিক্রি হচ্ছে ৭৫০-৮০০ টাকায়। এমন বাস্তবতায় রাজধানীর লালমাটিয়া বাসস্ট্যান্ড এলাকায় প্রতি কেজি গরুর মাংস ৬৩০ টাকায় বিক্রি করছেন ব্যবসায়ী উজ্জ্বল হোসেন।

উজ্জল গোস্ত বিতান ও তার বিপরীতে শাহজালাল গোস্ত বিতানে ৬৩০ টাকায় বিক্রি হচ্ছে প্রতি কেজি গরুর মাংস। হুমকি পেয়েও কাফনের কাপড় হাতে নিয়ে গরুর মাংস বিক্রি করছেন তিনি।সংশ্লিষ্টরা বলছেন, সাম্প্রতিক সময়ে অনেক ব্যবসায়ী কম দামে গরুর মাংস বিক্রি করছেন। এর ফলে তারা বড় ব্যবসায়ীদের রোষানলে পড়েছেন।

হুমকি দিয়ে বাজার নিজেদের কবজায় রাখার চেষ্টা চালাচ্ছে একটি চক্র।কম দামের মাংস বিক্রি করতে গিয়ে এরই মধ্যে চক্রের হাতে জীবন দিয়েছেন রাজশাহীর এক বিক্রেতা। হামলার শিকার হয়েছেন যশোরের এক ব্যবসায়ী।কম দামে মাংস বিক্রি করে সুনাম কুড়ানো রাজধানীর শাহজাহানপুরের ব্যবসায়ী মো. খলিল ও মিরপুরের উজ্জ্বলকে দেওয়া হয়েছে প্রাণনাশের হুমকি।

এমন পরিস্থিতিতে প্রতিবাদ হিসেবে উজ্জ্বল হাতে তুলে নিয়েছেন কাফনের কাপড়।উজ্জল বলেন, ‘এলাকার অনেক কসাইসহ আরও অনেকেই হুমকি দিচ্ছে। আমাকে বলছে আপনি গরুর মাংসের দাম বাড়ান, ৭৫০-৮০০ টাকা করেন। গরুর দাম কিছুটা বেড়েছে, আমি ৫৮০ টাকা বিক্রি করতাম, এখন ৬৩০ টাকা করেছি। কিন্তু দাম বাড়ানোর হুমকি পাচ্ছি।

মানুষের ওপর জুলুম করা কি ঠিক হবে ?।তিনি বলেন, দাম না বাড়ালে আপনার সমস্যা হবে। ফোনে এ হুমকি দেওয়া হচ্ছে। তিনি জানান, এজন্য তিনি হাটে যাচ্ছেন না, তার লোক যাচ্ছে।তিনি বলেন, ‘আমি কি তাদের ভয়ে ব্যবসা বন্ধ রাখবো? হুমকী দাতাদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘আমি রেডি আপনি কি করবেন করেন।

%d bloggers like this: