স্বাস্থ্য

৪০০ জন বাংলাদেশি লেবাননে বিনামূল্যে চিকিৎসা পেলেন

বিনামূল্যে চিকিৎসাসেবা পেয়েছেন লেবাননে বসবাসরত চার শতাধিক বাংলাদেশি। তাদের চিকিৎসাসেবার পাশাপাশি বিনামূল্যে দেওয়া হয় প্রয়োজনীয় ওষুধপত্র। মহান বিজয় দিবস উপলক্ষ্যে  বৈরুত ক্লাসিকো স্টেডিয়ামে এ সেবা দেয় বাংলাদেশ দূতাবাস ও জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীতে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনী।

চিকিৎসাসেবা দিয়েছে নৌবাহিনীর যুদ্ধজাহাজ সংগ্রামের বিশেষ মেডিকেল টিম।দেশটিতে বৈরী আবহাওয়া উপেক্ষা করে রাজধানী বৈরুতের ক্লাসিকো স্টেডিয়ামে জড়ো হয়েছিলেন চার শতাধিক বাংলাদেশি। বিপুল এ প্রবাসীকে দেওয়া হয়েছে বিনামূল্যে চিকিৎসাসেবা ও ওষুধ।

লেবাননের জলসীমায় জাতিসংঘের শান্তিরক্ষা বাহিনীতে নিযুক্ত বাংলাদেশ নৌবাহিনী ও বৈরুত দূতাবাসের উদ্যোগে এ কর্মসূচি পালিত হয়। ভবিষ্যতেও লেবাননে দায়িত্বরত বিভিন্ন এনজিওর সমন্বয়ে প্রবাসীদের জন্য আরও বড় পরিসরে এমন কার্যক্রম অব্যাহত রাখার কথা জানান রাষ্ট্রদূত।

ভাষাগত জটিলতা ও বৈধ কাগজপত্রের কারণে সঠিক চিকিৎসা পেতে বিপাকে পড়তে হয় দেশটিতে বসবাসরত বাংলাদেশিদের। অর্থনৈতিক সংকটে ওষুধের চড়ামূল্যের কারণে প্রয়োজনীয় ওষুধ কিনতে হিমশিম খেতে হয় তাদের। তাই বিনামূল্যে চিকিৎসাসেবার এ উদ্যোগকে সাধুবাদ জানিয়েছেন প্রবাসীরা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: