সারা দেশ

শীতের তীব্রতা বাড়ায় জয়পুরহাটে স্কুল বন্ধ ঘোষণা

তীব্র শীতের কারণে জয়পুরহাটে রোববার ও আগামীকাল সোমবার সকল প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শ্রেণি পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে। জেলা প্রাথমিক ও মাধ্যমিক শিক্ষা শিক্ষা বিভাগ সূত্র রবিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন। জেলার শিক্ষা বিভাগ সূত্রে জানা গেছে, সরকারের সিদ্ধান্ত মোতাবেক তাপমাত্রা ১০ ডিগ্রি সেলসিয়াসের নিচে নেমে যাওয়ায় রবিবার (২১ জানুয়ারি) ও সোমবার (২২ জানুয়ারি) জয়পুরহাট জেলার মাধ্যমিক পর্যায়ের ও প্রাথমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানের শ্রেণি পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে।

জয়পুরহাট জেলা শিক্ষা অফিসার আমান উদ্দিন জানান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগ রাজশাহী অঞ্চলের নির্দেশনায় স্কুল বন্ধ ঘোষণা করা হয়েছে।এদিকে জয়পুরহাট জেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা মোফাজ্জল হোসেন জানান, জয়পুরহাটে সর্বনিম্ন ৯ দশমিক ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করায় রবিবার (২১ জানুয়ারি) ও সোমবার (২২ জানুয়ারি) সকল প্রাথমিক বিদ্যালয়ের শ্রেণি পাঠদান বন্ধ ঘোষণা করা হয়েছে।

বদলগাছী আবহাওয়া অফিস আজ রবিবার সর্বনিম্ন তাপমাত্রা ৯ থেকে ৫ ডিগ্রি সেলসিয়াস তাপমাত্রা রেকর্ড করেছে বলে জানান সহকারী মিজানুর রহমান। হাঁড়কাপা শীত জেঁকে বসেছে এই অঞ্চলে। শীতের কারণে জেলার শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে এমনিতেই কমেছে শিক্ষার্থীদের উপস্থিতি।অভিভাবকরা বলছেন, তীব্র শীতের কারণে সন্তানের অসুস্থতা এড়াতে স্কুলে পাঠাতে চাচ্ছেন না অভিভাবকরা।

এমন সত্যতা মিলেছে জয়পুরহাট মডেল সরকারি প্রাথমিক স্কুল কর্তৃপক্ষের কথায়। শিক্ষকরা বলছেন, স্কুলগুলোতে পুরোদমে ক্লাস শুরু হলেও পুরোদমে আসছে না শিক্ষার্থীরা। শীত কমলে আসবে শিক্ষার্থীরা এমন প্রত্যাশা তাদের।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: