বিজ্ঞান ও প্রযুক্তি

ইনস্টাগ্রাম রিলসের দৈর্ঘ্য বাড়াচ্ছে

টিকটক ও ইউটিউবের মতো প্রতিদ্বন্দ্বী প্ল্যাটফর্মগুলোকে টক্কর দেওয়ার লক্ষ্যে ‘রিলস’-এ পোস্ট করা ভিডিও’র সর্বোচ্চ দৈর্ঘ্য বাড়াতে পারে ইনস্টাগ্রাম।

এখন রিলস-এ ভিডিও ধারণের সর্বোচ্চ সময় তিন মিনিট পর্যন্ত। তবে, মোবাইল ডেভেলপার আলেসান্দ্রো পালুজ্জির প্রকাশ করা স্ক্রিনশট থেকে ইঙ্গিত মিলেছে, এর সময় বাড়িয়ে ১০ মিনিটে নিতে চায় ইনস্টাগ্রাম।

আর সেটা হলে মেটা মালিকানাধীন সামাজিক মাধ্যম সাইটটিতে ‘বড় এক বদল’ আসবে। আর ইউটিউবের মতো শক্তিশালী ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মে রূপান্তরের সম্ভাবনা তৈরি হবে।

এই পদক্ষেপে আরেক প্রতিদ্বন্দ্বী টিকটকের সঙ্গেও লড়াই চালিয়ে যেতে পারবে ইনস্টাগ্রাম। এরইমধ্যে বাইটড্যান্স মালিকানাধীন ভিডিও শেয়ারিং প্ল্যাটফর্মটিতে ১০ মিনিট দীর্ঘ ভিডিও পোস্ট করার সুবিধা রয়েছে।

টিকটক ও ইনস্টাগ্রাম ভিডিও’র দৈর্ঘ্য বাড়ানোর পদক্ষেপ নিলেও ইউটিউব হাঁটছে উল্টো পথে। বেশ কিছুদিন ধরেই নিজস্ব প্ল্যাটফর্মে বেশি সংখ্যায় স্বল্পদৈর্ঘ্যের ভিডিও দেখানোর দিকে মনযোগ দিচ্ছে কোম্পানিটি।

সম্প্রতি, সাইটের কনটেন্ট নির্মাতাদের জন্য বিভিন্ন নতুন ‘ক্রিয়েটর টুল’ যোগ করার পাশাপাশি ‘টিকটক ধাঁচের মিউজিক ডিসকভারি ফিড’ চালু করেছে ইউটিউব।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: