খেলাধুলা

আবারও সিরাজ ঝড়ে ৫৫ রানেই অলআউট দক্ষিণ আফ্রিকা

ভারত-দক্ষিণ আফ্রিকা দ্বিতীয় টেস্টে প্রথম ইনিংসে মোহাম্মদ সিরাজের দুর্দান্ত বোলিংয়ে মাত্র ৫৫ রানে অলআউট হয়েছে দক্ষিণ আফ্রিকা। স্বাগতিকরা ভারতের পেসারদের সামনে কতটা অসহায় ছিলেন তা বোঝা যায় স্কোরকার্ডের দিকে তাকালেই। মাত্র দুজন ব্যাটার পেরেছেন দুই অঙ্কের ঘরে রান করতে।

সেখানেও আবার সর্বোচ্চ রান কাইল ভেরেইনের (১৫)। টসে জিতে আগে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন দক্ষিণ আফ্রিকার অধিনায়ক ডিন এলগার। যেকোনো অধিনায়কই কেপটাউনের বাউন্সি উইকেটে টসে জিতে আগে ব্যাট করতে চাইবে সেটাই স্বাভাবিক। কিন্তু অধিনায়কের সিদ্ধান্ত সঠিক প্রমাণ করতে পারেননি প্রোটিয়া ব্যাটাররা।

ইনিংসের শুরুতেই সিরাজের তোপের মুখে পড়েন তারা। দলীয় ১৫ রানের মধ্যেই ৪ উইকেট হারিয়ে দ্রুত অলআউট হওয়ার সম্ভাবনা জাগে স্বাগতিকদের। দলের হাল ধরার চেষ্টা করেছিলেন ডেভিড বেডিংহ্যাম-কাইল ভেরেইনে। তবে এদিন উইকেট থেকে দারুণ সুইং আদায় করে নেওয়া সিরাজের সামনে বেশিক্ষণ টিকতে পারেননি। বেডিংহ্যামকে ফিরিয়ে ১৯ রানের জুটি ভাঙেন সিরাজ।

এরপর দ্রুত আউট হয়ে প্যাভিলিয়নে ফেরেন ভেরেইনেও। বাকি ব্যাটাররাও পারেননি তেমন কিছু করতে। মাত্র ৫৫ রানে অলআউট হয় সাউথ আফ্রিকা। ভারতের হয়ে ৬টি উইকেট শিকার করেছেন মোহাম্মদ সিরাজ। দুটি করে উইকেট নিয়েছেন মুকেশ কুমার ও জাসপ্রিত বুমরাহ।

%d bloggers like this: