বিনোদন

১০ বছর পর কলকাতার মঞ্চ মাতাবেন চঞ্চল চৌধুরী

জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ও দুই বাংলার জনপ্রিয় অভিনেতা চঞ্চল চৌধুরী। মঞ্চ দিয়ে অভিনয়ের হাতেখড়ি তার। পরে টেলিভিশনে একের পর এক চরিত্রে অভিনয় করে দর্শকদের নজর কাড়েন এই অভিনেতা।শুধু তাই নয়, দেশের গণ্ডি পেরিয়ে অভিনয়ের দ্যুতি ছড়াচ্ছেন ওপার বাংলাতেও। অনেক দিন ধরেই মঞ্চে দেখা যায় না তাকে।

অবশেষে লম্বা বিরতি ভেঙে এবার কলকাতার মঞ্চ মাতাবেন চঞ্চল। জানা গেছে, প্রায় ১০ বছর পর আগামী ২২ ডিসেম্বর কলকাতার মঞ্চে অভিনয় করবেন চঞ্চল। চারুকলায় পড়ার সময় ‘আরণ্যক নাট্যদল’-এ যোগ দেন চঞ্চল। এরপর কেটে গেছে অনেক বছর।

টেলিভিশন নাটক ও সিনেমায় অভিনয় করে সাফল্য পেলেও মঞ্চকে ভুলে যাননি গুণী এই অভিনেতা।দীর্ঘদিন পর চঞ্চল ঢাকার মঞ্চে সাড়া জাগানো আরণ্যক নাট্যদলের ‘রাঢাঙ’ নাটকের তিনটি শো করবেন কলকাতায়।এ প্রসঙ্গে চঞ্চল বলেন, ‘রাঢাঙ’ আমার ভীষণ প্রিয় একটি নাটক।

অসংখ্যবার নাটকটির শো করেছি।অনেক বছর আগে আগে কলকাতাতেও এই নাটকের শো করেছি। আবারও ‘রাঢাঙ’ নিয়ে কলকাতা যাচ্ছি।অভিনেতা আরো বলেন, ওটিটি ও ইউটিউবের কারণে আমাদের অনেক কাজ ওপার বাংলার দর্শক দেখেন।

তাদের কাছে আমাদের আলাদা একটা গ্রহণযোগ্যতা রয়েছে। তাদের সঙ্গে এবার মঞ্চ নাটক নিয়ে দেখা হবে।চঞ্চল ছাড়া ‘রাঢাঙ নাটকে’ আরও দেখা যাবে আ খ ম হাসান ও শামীম জামানকে। দীর্ঘদিন ধরে তারাও অভিনয় করছেন এই নাটকে।

কলকাতার মঞ্চেও তাদের একসঙ্গে দেখা যাবে।‘রাঢাঙ’ নাটকের নির্দেশনায় রয়েছেন মামুনুর রশীদ। গুণী এই মানুষটির সম্পর্কে চঞ্চল বলেন, মামুন ভাই আমার নাট্যগুরু। তার কাছ থেকে অনেক কিছু শিখেছি।

%d bloggers like this: