রাজনীতি

শেখ হাসিনাকে বিচারের মুখোমুখি হতে হবে বললেন সালাহউদ্দিন

বিএনপির জাতীয় স্থায়ী কমিটির সদস্য সালাহউদ্দিন আহমেদ বলেছেন, শেখ হাসিনাকে বিচারের সম্মুখীন হতে হবে, বিদেশে বসে ষড়যন্ত্র করে কোনো লাভ হবে না। যারা আয়না ঘর বানিয়ে নির্যাতন ও হত্যাযজ্ঞ চালিয়েছে, তাদের কি এ দেশে রাজনীতি করার অধিকার আছে? টাঙ্গাইলের ভূঞাপুরে বৈষম্যবিরোধী আন্দোলনে শহিদ পরিবারের স্মরণে সোমবার ভূঞাপুর বাসস্ট্যান্ড পলাশ চত্বরে পথসভায় তিনি এসব কথা বলেন।

আয়না ঘর থেকে ভারতে নির্বাসিত থাকা বিএনপির স্থায়ী কমিটির এই সদস্য বলেন, আমার সহকর্মী বিএনপির সহ-সভাপতি অ্যাডভোকেট আব্দুস সালাস পিন্টু অচিরেই আপনাদের মাঝে ফিরে আসবেন। বৈষম্যবিরোধী আন্দোলনে শহীদ পরিবার স্বাবলম্বী না হওয়া পর্যন্ত তাদের সহযোগিতা করবেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

উপজেলার দুজন শহিদ পলাশ ও ইমনের কবর জিয়ারত এবং তাদের পরিবারকে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের পক্ষে আর্থিক সহযোগিতা প্রদান করা হয় এবং তাদের বাবা-মায়ের সঙ্গে দেখা করে সান্ত্বনা দেওয়া হয়। বিএনপির প্রচার সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকুর সভাপতিত্বে বক্তব্য রাখেন- জেলা বিএনপির সভাপতি হাসানুজ্জামান শাহীন, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট ফরহাদ ইকবাল, উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট গোলাম মোস্তফা, সাধারণ সম্পাদক সেলিমুজ্জামান সেলু, শহর যুবদলের সভাপতি সোহাগ, পৌর বিএনপির সভাপতি জাহাঙ্গীর হোসেন, সম্পাদক খন্দকার গিয়াস উদ্দিনসহ টাঙ্গাইল ও বিভিন্ন উপজেলা থেকে আগত নেতারা।

সুলতান সালাউদ্দিন টুকু বলেন, যারা বলেছিলেন খেলা হবে, তারা ছেড়ে মাঠ ছেড়ে পালিয়েছে। স্বৈরাচার মুক্ত হয়েছে দেশ, এ দেশে আর কোনো স্বৈরাচারের জন্ম হতে দেওয়া হবে না। পলাশ ও ইমনরা রক্ত দিয়েছেন, তাদের রক্ত বৃথা যেতে দেওয়া হবে না। বিএনপি ক্ষমতায় গেলে ভূঞাপুর বাসস্ট্যান্ড পলাশের স্বীকৃতি স্বরূপ ‘পলাশ চত্বর’ করা হবে।