জাতীয়

পাচার অর্থ ফেরাতে যুক্তরাজ্যের সহযোগিতা চান প্রধান উপদেষ্টা

অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূসের সঙ্গে বৈঠক করেছেন বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক। প্রধান উপদেষ্টার বাসভবন যমুনায় এ বৈঠক অনুষ্ঠিত হয়। এসময় বাংলাদেশ থেকে যুক্তরাজ্যে পাচার অর্থ ফিরিয়ে আনতে ব্রিটিশ সরকারের সহযোগিতা চেয়েছেন অন্তর্বর্তী সরকারের প্রধান উপদেষ্টা অধ্যাপক ড. মুহাম্মদ ইউনূস।

ঢাকাস্থ ব্রিটিশ হাইকমিশন জানায়, বৈঠকে হাইকমিশনার এবং প্রধান উপদেষ্টা যুক্তরাজ্য-বাংলাদেশ সম্পর্কের ব্যাপকতা ও গভীরতা নিয়ে আলোচনা করেন। কীভাবে যুক্তরাজ্য সরকার অন্তর্বর্তী সরকারকে সহায়তা করতে পারে, তা নিয়ে তারা আলোচনা করেন। বাংলাদেশে নিযুক্ত ব্রিটিশ হাইকমিশনার সারাহ কুক বলেন, প্রধানমন্ত্রী স্যার কেয়ার স্টারমার প্রধান উপদেষ্টার কাছে তার চিঠিতে যেমন লিখেছেন, যুক্তরাজ্য সরকার অন্তর্বর্তী সরকারের প্রধান হিসেবে প্রফেসর ইউনূসের নিয়োগ এবং অন্তর্বর্তী সরকারকে আন্তরিকভাবে স্বাগত জানায়।

অন্তর্বর্তী সরকারের প্রতি যুক্তরাজ্যের পূর্ণ সমর্থন রয়েছে, কারণ এটি শান্তি ও শৃঙ্খলা পুনরুদ্ধার, জবাবদিহি নিশ্চিত এবং জাতীয় পুনরুজ্জীবনে ড. ইউনূসের সাথে কাজ করার জন্য উন্মুখ। অধ্যাপক ইউনূস এবং অন্তর্বর্তী সরকার বাংলাদেশের জন্য একটি অন্তর্ভুক্তিমূলক, সমৃদ্ধ এবং গণতান্ত্রিক ভবিষ্যতের জন্য একটি শান্তিপূর্ণ উত্তরণের পথ তৈরি করেছে বলে জানান ব্রিটিশ হাইকমিশনার।

আরও খবর

Sponsered content