আন্তর্জাতিক

রাশিয়ার আরও একটি সেতু ধ্বংস করল ইউক্রেন

রাশিয়ার কুরস্ক অঞ্চল দখলে নিতে জোর প্রচেষ্টা অব্যাহত রেখেছে ইউক্রেন। সেই ধারাবাহিকতায় এবার কুরস্কে আরও একটি সেতু ধ্বংস করেছে ইউক্রেনের বাহিনী। এ নিয়ে সপ্তাহের ব্যবধানে দ্বিতীয় সেতু ধ্বংস করল ইউক্রেন। রোববার কুরস্ক অঞ্চলের জাভানোই এলাকায় সিম নদীর ওপরে থাকা সেতুটিতে হামলা চালান ইউক্রেনের সেনারা।

পরে যার ভিডিও ফুটেজ প্রকাশ করেছেন ইউক্রেনীয় বিমানবাহিনীর কমান্ডার মাইকোলা ওলেশচুক। ভিডিওর ক্যাপশনে তিনি লিখেছেন, রাশিয়ার সাপ্লাই লাইনে বিঘ্ন ঘটাতে হামলার পরিকল্পনা করা হয়েছে। বিমানবাহিনী বিমান চালনায় শত্রুকে সূক্ষ্ম বিমান হামলার মাধ্যমে লজিস্টিক সক্ষমতা থেকে বঞ্চিত করে চলেছে।হামলার কয়েক ঘণ্টা পর, ইউক্রেনের প্রেসিডেন্ট ভালোদিমির জেলেনস্কি সেনাবাহিনীর আগ্রাসনের প্রশংসা করেন এবং প্রথমবারের মতো এর লক্ষ্য উল্লেখ করেন।

এরপর রোববার সন্ধ্যায় ভাষণে তিনি বলেন, ‘আমাদের ছেলেরা সব ক্ষেত্রেই দারুণ কাজ করছে। এটি এখন সামগ্রিকভাবে প্রতিরক্ষামূলক অপারেশনে আমাদের প্রাথমিক কাজ। যতটা সম্ভব রাশিয়ান যুদ্ধের সম্ভাবনাকে ধ্বংস করা এবং সর্বাধিক পাল্টা আক্রমণমূলক কর্ম পরিচালনা করা। এর মধ্যে রয়েছে আগ্রাসী অঞ্চলে একটি বাফার জোন তৈরি করা- কুরস্ক অঞ্চলে আমাদের অপারেশন পরিচালনা করা।

উল্লেখ্য, রাশিয়া-ইউক্রেন চলমান উত্তেজনার মধ্যে, গত ৬ আগস্ট রাশিয়ার কুরস্কে ঢুকে পড়েন ইউক্রেনের সেনারা। যাকে বলা হচ্ছে দ্বিতীয় বিশ্বযুদ্ধের পর রাশিয়ার ভেতরে এটাই সবচেয়ে বড় সেনা হামলা। আর এ হামলায় নিজেদের শক্তির জানান দিয়ে এরই মধ্যে রুশ সীমান্ত থেকে ১০ কিলোমিটার ভেতরে সুদজা শহরটির নিয়ন্ত্রণ নিয়েছে ইউক্রেন।

আরও খবর

Sponsered content