আন্তর্জাতিক

নিহতের সংখ্যা বেড়ে ৮২ অবরুদ্ধ ১৭০০ পর্যটক

ভারতের উত্তর-পূর্বাঞ্চলীয় রাজ্য সিকিমে ভয়াবহ বন্যায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৮২। এখনো নিখোঁজ ১৪০ জনের বেশি। খবর টাইমস অব ইন্ডিয়া।প্রতিবেদনে বলা হয়, উত্তর সিকিমে বুধবারের আকস্মিক বন্যার পর থেকে নিখোঁজ থাকা ১৪২ জনের বেঁচে থাকার আশা ম্লান হয়ে গেছে। কারণ একের পর একে মরদেহ ভেসে আসছে তিস্তা উপকূলে।

রবিবারও তিস্তার উপকূলে আরও নয়টি মৃতদেহ ভেসে গেছে।নিহতদের মধ্যে ২৩ জন সেনা সদস্যও রয়েছেন, যাদের মধ্যে মাত্র একজন সৈনিককে জীবিত পাওয়া গেছে। তবে এখনও পর্যন্ত উদ্ধার করা মৃতদেহগুলির মধ্যে নয়টি মরদেহ সেনা সদস্যের জানিয়েছে সেনাবাহিনী।

এদিকে জলপাইগুড়ির এসপি খণ্ডবাহালে উমেশ গণপত জানিয়েছেন যে, জেলায় ৩৯টি মৃতদেহ পাওয়া গেছে, যার মধ্যে ১০টি শনাক্ত করে কর্তৃপক্ষের কাছে হস্তান্তর করা হয়েছে। এসব মরদেহের মধ্যে ছয়জন সৈনিকের মরদেহ রয়েছে বলে সাংবাদিকদের জানান তিনি।

এছাড়া টাইমস অব ইন্ডিয়া জানায় বাংলাদেশ থেকেও চারজনের মরদেহ উদ্ধার করা হয়েছে। নিখোঁজদের সন্ধানে সিকিমের পাশাপাশি জলপাইগুড়ি, কুচবিহার ও বাংলাদেশেও চলছে সন্ধানকাজ।অন্যদিকে এক প্রতিবেদনে এনডিটিভি জানায়, গত ছয় দিনে ৫ হাজারেরও বেশি মানুষকে সরিয়ে নেওয়া হয়েছে এবং এখনও উদ্ধার অভিযান অব্যাহত রয়েছে। তবে উত্তর সিকিমের কিছু অংশ রাজ্যের বাকি অংশ থেকে বিচ্ছিন্ন রয়েছে।

সেনাবাহিনীর সদস্যদের সাহায্যে উত্তর সিকিমের লাচেন, লাচুং, থাঙ্গু এবং চুংথাং-এ আটকা পড়া ১৭০০ পর্যটকদের সহায়তায় খাদ্য, চিকিৎসা সামগ্রী ও যোগাযোগ সুবিধা প্রদান করা হচ্ছে বলেও জানানো হয়েছে।  আকস্মিক এ বন্যায় সিকিমের চারটি জেলায় ১৬৫৫টিরও বেশি বাড়ি এবং ১৪টি সেতুর ব্যাপক ক্ষতি হয়েছে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: