স্বাস্থ্য

ডেঙ্গুতে প্রাণ গেল বোনের ভাইও হাসপাতালে

চট্টগ্রামের পটিয়ায় ডেঙ্গু আক্রান্ত হয়ে এক বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীর মৃত্যু হয়েছে।বুধবার (৩০ আগস্ট) সন্ধ্যা সাড়ে ৭টার দিকে আফনান নাছির বর্ষা (২১) নামের ওই ছাত্রী চট্টগ্রামের মা ও শিশু হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মৃত্যু বরণ করেন।নিহত বর্ষা পটিয়া উপজেলার কুসুমপুরা ইউনিয়নের বিনানিহারা গ্রামের নাছির উদ্দিনের মেয়ে।

তিনি আন্তর্জাতিক ইসলামী বিশ্ববিদ্যালয়ের ইংরেজি সাহিত্য বিভাগের তৃতীয় সেমিস্টারের ছাত্রী ছিলেন।নিহতের পারিবারিক সূত্র জানায়, আফনান ও তার ছোট ভাই আদনান গত এক সপ্তাহ আগে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হন। এর মধ্যে আফনানের অবস্থা গুরুতর হওয়ায় গত মঙ্গলবার সন্ধ্যায় চট্টগ্রাম মা ও শিশু হাসপাতালের আইসিইউতে নেওয়া হয়। পরে তার অবস্থার আরও অবনতি হলে তাকে লাইফ সাপোর্টে নেওয়া হয়।

সেখানেই চিকিৎসাধীন অবস্থায় বুধবার রাতে তার মৃত্যু হয়।অন্যদিকে, তার ছোট ভাই আদনানও একই হাসপাতালে চিকিৎসাধীন। তারা চট্টগ্রামের আগ্রাবাদ এলাকায় বসবাস করতেন।নিহত আফনান বর্ষার বাবা পটিয়া উপজেলা আওয়ামী লীগ নেতা নাছির উদ্দিন বলেন, চট্টগ্রামের আগ্রাবাদ এলাকার মা ও শিশু হাসপাতালের পাশেই আমার বাসা। বাসায় থেকে গত এক সপ্তাহ ধরে ডেঙ্গু পজিটিভ হয়ে চিকিৎসকের পরামর্শে চিকিৎসা চলছিল। তার শরীরের প্লাটিলেট কাউন্ট ১ লাখের ওপর ছিল।

তিনি আরও বলেন, হাসপাতালের চিকিৎসকরা আমার মেয়ের শুধু প্লাটিলেট কাউন্টের ওপর নির্ভর করে এককেন্দ্রিক চিকিৎসা করেছেন।তারা আমাদের বলেছেন, আপনার মেয়ে তো অনেক ভালো আছে। এখানে এমন রোগীও আছে যাদের প্লাটিলেট কাউন্ট ১০ হাজারে নেমেছে। এটাই বলে আমাদের আশ্বস্ত করেছিলেন।

কিন্তু ডেঙ্গু যে তার কিডনি ও ফুসফুসে আঘাত হেনেছে তা আমাদের বলেনি।এদিকে, মৃত আফনানের মরদেহ রাতেই তার গ্রামের বাড়িতে নিয়ে আসা হয়। বৃহস্পতিবার সকাল ১১টার সময় পটিয়ার বিনিনিহারা গ্রামে জানাজা শেষে পারিবারিক কবরস্থানে তাকে দাফন করা হয়।

%d bloggers like this: