বিনোদন

অভিনয়ে ক্যাটরিনার নতুন শর্ত স্বামীর বেলাতেও তা প্রযোজ্য

‘টাইগার-৩’মুক্তিপেতে না পেতেই একের পর এক ছবির প্রস্তাব আসা শুরু করেছে অভিনেত্রী ক্যাটরিনা কাইফের কাছে। তবে স্রোতে গা ভাসাতে নারাজ এই বলিউড তারকা। গল্পের ধরন আর চরিত্র কতটা গুরুত্বপূর্ণ, সেটা যাচাই-বাছাই করেই সিদ্ধান্ত নেবেন বলেই জানিয়েছেন। শুধু তাই নয়, এরই মধ্যে এক নির্মাতা তাঁর স্বামী ভিকি কৌশলের বিপরীতেও অভিনয়ের প্রস্তাব দিয়েছেন।

তাঁকেও শর্ত বেঁধে দিয়েছেন ক্যাটরিনা। সরাসরি বলে দিয়েছেন, যদি‘উরি’ ছবির ‘বিহান শেরগিল’ কিংবা ‘টাইগার’ ফ্রাঞ্চাইজির আলোচিত ‘জোয়া’র কথা ভেবে কোনো চিত্রনাট্য লেখা হয়, তাহলে অভিনয়ের বিষয়ে ভাববেন। নইলে বিপরীতে ভিকি থাকলেও যেকোনো ধরনের কাজ করার ইচ্ছে নেই। ক্যাটরিনার কথায়, ভিকি মেধাবী, যেকোনো ধরনের চরিত্র দর্শকের কাছে বিশ্বাসযোগ্য করে তোলার দক্ষতা আছে তাঁর।

কিন্তু কথা হলো, সহশিল্পী বড় তারকা বা গুণী অভিনেতা হলেও কাজের সার্থকতা সেখানেই, যদি গল্প ও চরিত্র দর্শকমনে ছাপ ফেলার মতো হয়। তাই ভিকির বিপরীতে দর্শক তখনই আমাকে দেখতে পাবেন, যখন ভালো একটি কাজের প্রস্তাব আসবে। এদিকে ভারতজুড়ে চলছে ‘টাইগার-৩’ঝড়। টাইগার ফ্র্যাঞ্চাইজির তৃতীয় এ ছবি মুক্তির আগে থেকেই নানাভাবে আলোচনায় এসেছিল।

মুক্তির আগেই ‘টাইগার-৩’ আগের দুই ছবির সব রেকর্ড ভেঙে ফেলবে বলেও মত প্রকাশ করেছিলেন বলিউড বাসিন্দারা। আদৌ সেটি হবে কিনা, তা নিয়ে সংশয় দেখা দিয়েছিল বিশ্বকাপ ক্রিকেটের ফাইনাল ম্যাচের দিন। যখন নরেন্দ্র মোদি ক্রিকেট স্টেডিয়ামে ভারত-অস্ট্রেলিয়া লড়াই করছিল, সেদিনভারতীয় সিনেমা হলগুলোর চিত্র ছিল হতাশাজনক।

কোনোভাবেই দর্শক টেনে আনা যাচ্ছিল না প্রেক্ষাগৃহে। তাই মুক্তির পর যে ছবিটি ঝড় তুলেছিল, সেই ‘টাইগার-৩’-এর বক্স অফিস কালেকশনও এদিন তলানিতে এসে ঠেকেছিল। কিন্তু একদিন পরেই আবার চিত্র বদলে গেছে। হুহু করে বাড়তে থাকে সালমান-ক্যাটরিনার এই ছবির দর্শক। এরই মধ্যে ৩০০ কোটির মাইলফলকও স্পর্শ করে ফেলেছে ছবিটি।

%d bloggers like this: