রাজনীতি

আওয়ামী লীগ কার্যালয়ে নেতাকর্মীদের উপচেপড়া ভিড়

সকাল থেকেই মনোনয়ন প্রত্যাশীদের ‘নৌকা’ ও ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়। আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে মনোনয়ন ফরম কিনতে সকাল থেকেই নেতাকর্মীরা ২৩ বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে ভিড় করছেন। রোববার (১৯ নভেম্বর) বেলা ১১টায় আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে গিয়ে দেখা যায়, খণ্ড খণ্ড মিছিল নিয়ে মনোনয়ন প্রত্যাশীরা আসছেন।

কেউ আবার ঢাক-ঢোল পিটিয়ে, বাজনা বাজিয়ে মনোনয়ন কিনতে এসেছেন। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে সমর্থকদের ভিড় আরও বাড়তে শুরু করেছে। এসময় নেতাকর্মীদের ‘নৌকা, নৌকা’, ‘জয় বাংলা, জয় বঙ্গবন্ধু’ এবং প্রার্থীর নামে স্লোগান দিতে দেখা যায়।আগত নেতাকর্মীদের ভিড় সামাল দিতে হিমশিম খাচ্ছে স্বেচ্ছাসেবক এবং পুলিশ বাহিনীর সদস্যরা।

বারবার মাইকে ঘোষনা দিয়ে প্রার্থীর সমর্থকদের ব্যারিগেটের বাইরে থাকতে বলা হচ্ছে। এছাড়াও মনোনয়ন ফরম সংগ্রহের সময় অবশ্যই প্রার্থীদের জাতীয় পরিচয়পত্রের ফটোকপি সঙ্গে আনার কথা বলা হচ্ছে। ফটোকপির ওপর নির্বাচনী এলাকা, মোবাইল ফোন নম্বর ও সাংগঠনিক পরিচয় সুস্পষ্টভাবে উল্লেখ করার কথাও বলা হয়েছে।

আজ দ্বিতীয় দিনের মত সকাল ১০টায় মনোনয়ন ফরম বিক্রি ও জমা নেওয়া শুরু হয়। আগামী ২১ নভেম্বর মঙ্গলবার বিকেল ৪টা পর্যন্ত এ কার্যক্রম চলবে।এর আগে শনিবার নিজের ফরম কিনে আওয়ামী লীগের মনোনয়ন ফরম বিক্রি কার্যক্রমের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনা। গোপালগঞ্জ-৩ (টুঙ্গীপাড়া এবং কোটালীপাড়া উপজেলা) আসনের জন্য মনোনয়ন কেনেন তিনি।

এদিকে এবার অনলাইনে ফরম পূরণ করেও মনোনয়ন জমা দেওয়া যাবে। এজন্য Smart Nomination App নামে একটি অ্যাপ চালু করেছে আওয়ামী লীগ। গুগল প্লে-স্টোর অথবা আইওএস অ্যাপ-স্টোর থেকে অ্যাপটি ডাউনলোড করে ইনস্টল করতে হবে। এছাড়াও nomination.albd.org ওয়েবসাইট থেকেও অনলাইনে মনোনয়ন ফরম পূরণ করে জমা দেওয়া যাবে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: