রাজনীতি

এবার ইসলামী আন্দোলনের গণমিছিল আটকে দিলো পুলিশ

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করা হবে আজ বুধবার (১৫ নভেম্বর) সন্ধ্যায়। তফসিল ঘোষণা বন্ধের দাবিতে আগারগাঁওয়ে নির্বাচন কমিশনের উদ্দেশে গণমিছিল শুরু করে ইসলামী আন্দোলন বাংলাদেশ। তবে খুব বেশি দূর যেতে পারেননি তারা। শান্তিনগর মোড়েই তাদের মিছিল আটকে দেয় পুলিশ।

বুধবার (১৫ নভেম্বর) বিকেল সাড়ে ৩টায় বায়তুল মোকাররম উত্তর গেট থেকে গণমিছিল শুরু করে দলটি। বর্তমানে শান্তিনগর মোড়ে দলটির সিনিয়র নেতারা বক্তব্য রাখছেন। পরবর্তীতে সেখানে থেকেই তাদের কর্মসূচি ঘোষণা করা হবে।

এর আগে আজ যদি তফসিল ঘোষণা করা হয় তবে নির্বাচন কমিশন ভবন অভিমুখে গণমিছিল করা হবে বলে গতকালই ঘোষণা করেছিল দলটি। এজন্য ব্যাপক নিরাপত্তা ব্যবস্থা নিয়েছিলো ঢাকা মেট্রোপলিটন পুলিশ। তবে পুলিশের একটি সূত্র জানিয়েছিলো ইসলামী আন্দোলন বাংলাদেশের গণমিছিলের শুরুতে বাধা দেবে না পুলিশ।

কিন্তু তাদের আটকে দেয়ার জন্য মালিবাগ শান্তিনগর মোড়ে ব্যারিকেড দেয়া হয়।এর আগে মঙ্গলবার (১৪ নভেম্বর) বিকেলে পল্টনের কার্যালয়ে দেশের চলমান সংকটজনক রাজনৈতিক পরিস্থিতি পর্যালোচনা সভায়, ইসলামী আন্দোলন বাংলাদেশের প্রেসিডিয়াম সদস্য প্রিন্সিপাল মাওলানা সৈয়দ মোসাদ্দেক বিল্লাহ আল-মাদানী বলেছিলেন, রাজনৈতিক সমঝোতা ছাড়া এক তরফা আত্মঘাতীর তফসিল ঘোষণা দেশবাসী মানবে না।

এক তরফা তফসিল ঘোষণা দেশকে গৃহযুদ্ধের পথে নিয়ে যাবে। রাজনৈতিক সমঝোতা ছাড়া একটি দলের ইচ্ছা পূরণের তফসিল দেশবাসী মানবে না।

%d bloggers like this: