রাজনীতি

সাকির বিরুদ্ধে অপপ্রচারের প্রতিবাদে গণসংহতি আন্দোলনের বিক্ষোভ

গণসংহতি আন্দোলনের প্রধান সমন্বয়কারী জোনায়েদ সাকির বিরুদ্ধে সরকারি ষড়যন্ত্র এবং সামাজিক যোগাযোগমাধ্যমে অপপ্রচারের প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ মিছিল ও সমাবেশ করেছে দলটি। সোমবার (০৬ নভেম্বর) বেলা ১১টায় তোপখানা রোডে এই কর্মসূচি হয়।

গণসংহতি আন্দোলনের রাজনৈতিক পরিষদের সদস্য দেওয়ান আবদুর রশিদ নীলুর সভাপতিত্বে ও সম্পাদকমণ্ডলীর সদস্য জুলহাসনাইন বাবুর সঞ্চালনায় বিক্ষোভ মিছিলপূর্ব সংক্ষিপ্ত সমাবেশে বক্তব্য রাখেন দলের নির্বাহী সমন্বয়কারী আবুল হাসান রুবেল, রাজনৈতিক পরিষদের সদস্য মনির উদ্দীন পাপ্পুসহ নেতারা।

আবুল হাসান রুবেল বলেন, বাংলাদেশে চলমান ফ্যাসিবাদবিরোধী আন্দোলনের যে গণজোয়ার তৈরি হয়েছে তা তৈরিতে জোনায়েদ সাকি অনন্য গুরুত্বপূর্ণ ভূমিকা রেখেছেন। বর্তমান অনির্বাচিত সরকারের দেশকে ক্রমাগত একদলীয় রাষ্ট্রে পরিণত করার যে খায়েশ- এর বিপরীতে গণতান্ত্রিক বাংলাদেশের যে লড়াই জনগণ করছেন- জোনায়েদ সাকি সেই লড়াইয়ে অন্যতম প্রধান নেতৃত্ব আকারে প্রতিষ্ঠিত হয়েছেন।

তিনি বলেন, বিরোধী রাজনৈতিক দলসমূহের ২৮ অক্টোবরের মহাসমাবেশ, গণসমাবেশ, সমাবেশে পরিকল্পিতভাবে সরকারি এজেন্ট ঢুকিয়ে সহিংসতা করে সেই দায় বিরোধীদের ওপর চাপিয়ে বিরোধী রাজনৈতিক নেতাদের গ্রেপ্তার করা হয়েছে।বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিরোধীদলীয় নেতাদের গ্রেপ্তার করে রাজনীতির মাঠ ফাঁকা করতে সরকার যখন তৎপর হয়েছে, ঠিক সে সময়ে লড়াইয়ের ময়দানে জোনায়েদ সাকির সরব উপস্থিতি তাকে বর্তমান সরকারের প্রধান লক্ষ্যবস্তুতে পরিণত করেছে। পুলিশ হত্যার সঙ্গে তাকে জড়িয়ে সামাজিক যোগাযোগমাধ্যমে নানা ধরনের ভুয়া ভিডিও তৈরি করা হচ্ছে।

আমরা অবিলম্বে এসব মিথ্যা অপপ্রচার বন্ধ করার দাবি জানাচ্ছি। একইসঙ্গে সরকারকে পদত্যাগ করে অন্তর্বর্তীকালীন সরকারের হাতে ক্ষমতা হস্তান্তর করে সুষ্ঠু ও অবাধ নির্বাচনের পথ খুলে দিতে সরকারের কাছে দাবি জানাচ্ছি।সভাপতির বক্তব্যে দেওয়ান আবদুর রশীদ নীলু বলেন, বর্তমান সরকার রাজনৈতিকভাবে বিরোধীদের মোকাবিলা করতে ব্যর্থ হয়ে দমনপীড়ন, ষড়যন্ত্রের পথ বেছে নিয়েছে। পুলিশ হত্যার মতো বানোয়াট অভিযোগের সঙ্গে জোনায়েদ সাকির নাম জড়ানো হচ্ছে।

বর্তমান অনির্বাচিত সরকারের পতন ঘটিয়ে গণতান্ত্রিক বাংলাদেশ প্রতিষ্ঠায় জোনায়েদ সাকির আপসহীন লড়াইয়ের জন্যই সরকারি মদদে তার বিরুদ্ধে ষড়যন্ত্র করা হচ্ছে।তিনি দাবি করে বলেন, গণতান্ত্রিক বাংলাদেশ বিনির্মাণে জোনায়েদ সাকি যে লড়াই করছেন, হামলা-মামলা, দমন-পীড়ন করে সেই লড়াই থামানো যাবে না।

সমাবেশে অন্যদের মধ্যে আরও উপস্থিত ছিলেন গণসংহতি আন্দোলনের সম্পাদকমণ্ডলীর সদস্য বাচ্চু ভূইয়া, কেন্দ্রীয় কমিটির সদস্য আলিফ দেওয়ান, মিজানুর রহমান, সৈকত মল্লিক, ঢাকা মহানগর দক্ষিণ গণসংহতি আন্দোলনের সদস্য সচিব সেলিমুজ্জামান, বাংলাদেশ যুব ফেডারেশনের আহ্বায়ক উৎসব মোসাদ্দেক, বাংলাদেশ ছাত্র ফেডারেশনের সাধারণ সম্পাদক সৈকত আরিফসহ নেতারা।

%d bloggers like this: