বিনোদন

যেসব তারকারা ফিল্মফেয়ার অ্যাওয়ার্ড ২০২৪ এর মনোনয়ন পেলেন

২০২৩ সালে ভারতে বছর ধরে ছিল একের পর এক নজরকাড়া চলচ্চিত্র। নানা অনুষ্ঠানের মাঝে ভারতে জনপ্রিয়তা রয়েছে ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস এর। এটি প্রতিবছর অনুষ্ঠিত হয়। শুধু তাই নয় বরং আয়োজনে বসে তারকাদের মেলা। এবার ৬৯ তম ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস অনুষ্ঠানে বেশ কিছু চমক রয়েছে।

তারকাদের চোখ ধাঁধানো পরিবেশনার জন্য অপেক্ষা করছে সবাই। তারকাখচিত এই অনুষ্ঠানটি আয়োজিত হবে 28 জানুয়ারি। তার আগে ঘোষিত হলো এ বছরের মনোনীত তালিকা। আলোচিত সমালোচিত এনিমেল সিনেমাটি সবথেকে বেশি ভোট পেয়েছে।জাওয়ান এবং ডানকি সিনেমার জন্য শাহরুখ খান সেরা অভিনেতা হিসেবে মনোনয়ন পেয়েছেন।

শাহরুখ খানের এ দুটি সিনেমা সেরাদের ক্যাটাগরির মধ্যেই রয়েছে। সেরা সিনেমার মনোনয়ন পেয়েছে জনপ্রিয়তা পাওয়া টুয়েলভথ ফেল সিনেমাটি। দর্শকদের সবথেকে প্রশংসিত সিনেমা ছিল এটি।অক্ষয়ের ’ওএমজি টু’ সিনেমাটি তালিকার মধ্যে রয়েছে। করন জোহর পরিচালিত ’রকি এন্ড রানী’ সিনেমাটিও তালিকার মধ্যে রয়েছে। এবারের ফিল্মফেয়ার অ্যাওয়ার্ডস এর সেরা নির্মাতা হিসেবে মনোনয়ন পেয়েছেন তারকারা।

অমিত রায়, এটলি, করণ জোহর, বিধবিনুধ চোপরা সবাই তালিকার মধ্যে রয়েছেন।সেরা অভিনেতা হিসেবে মনোনয়ন পেয়েছেন রণবীর কাপুর, শাহরুখ খান, রণবীর সিং, সানি দেওল। সেরা অভিনেত্রী বিভাগে মনোনয়ন পেয়েছেন আলিয়া ভাট, দীপিকা পাড়ুকোন, রানী মুখার্জি প্রমুখ।

প্রতিবছর মুম্বাইতে অনুষ্ঠিত হয়ে থাকলেও এবারের ফিল্মফেয়ার এওয়ার্ডস এর অনুষ্ঠান বসবে গুজরাটের গান্ধীনগরে। কার হাতে উঠবে প্রতীক্ষিত সে অ্যাওয়ার্ড তা জানার জন্য আরো কিছুদিন অপেক্ষা করতেই হবে।

%d bloggers like this: