বিনোদন

এক সফরেই বিলিয়নিয়ার বনে গেলেন টেইলর সুইফট

রেকর্ড-ব্রেকিং ইরাস ট্যুরের কল্যাণে চলতি গ্রীষ্মে মার্কিন অর্থনীতিতে বিপুল অঙ্কের অর্থ যোগ করেছেন টেইলর সুইফট। আর সেই সঙ্গে নিজের বায়োডাটায় যুক্ত করেছেন আরেক অলংকার। তিনি এখন আনুষ্ঠানিকভাবে একজন বিলিয়নিয়ার। ব্লুমবার্গ বিলিয়নিয়ার্স ইনডেক্স বলছে, টেইলর সুইফটের মোট সম্পদ এখন ১ দশমিক ১ বিলিয়ন বা ১১০ কোটি ডলার।

টেইলর সুইফট শুধু তার গান এবং পারফরম্যান্সের ওপর ভিত্তি করে এত অর্থ উপার্জন করেছেন। বিনোদন জগতে এমন অর্জন খুব কম মানুষের ঝুলিতেই রয়েছে।সিটজিকের গ্রোথ মার্কেটিং ডিরেক্টর ক্রিস লেডেন মার্কিন সম্প্রচার মাধ্যম সিএনএনকে এর আগে বলেছিলেন, টেইলর সুইফটের ‘ইরাস’ ট্যুর বিনোদন অর্থনীতির প্লেবুক নতুন করে লিখছে।

তিনি কেবল একজন পারফরমারই নন-তিনি একটি অর্থনৈতিক ঘটনা।চলতি বছরে টেইলর সুইফট শুধু সুপার বৌল আকারের আয়োজনেই নয়, স্থানীয় সিনেমা থিয়েটারগুলোতেও আধিপত্য বিস্তার করেছেন।উদ্বোধনী সপ্তাহান্তে এই মার্কিন পপ শিল্পীর কনসার্ট ফিল্ম ‘টেইলর সুইফট: দ্য ইরাস ট্যুর’ যুক্তরাষ্ট্র এবং কানাডার বক্স অফিসে প্রায় ৯ কোটি ৬০ লাখ ডলার আয় করেছে।

এএমসির তথ্য অনুসারে, উদ্বোধনী সপ্তাহান্তে অভ্যন্তরীণ হলগুলোতে সর্বাধিক ব্যবসা করা কনসার্ট চলচ্চিত্রে পরিণত হয়েছে টেইলর সুইফটের ইরাস ট্যুর।গবেষণা সংস্থা কোয়েশ্চন প্রোর আগস্টের সমীক্ষার তথ্য অনুসারে, ইরাস ট্যুর উত্তর আমেরিকায় টিকিট বিক্রি থেকে আয় করেছে ২২০ কোটি ডলার। এই অভূতপূর্ব আয় যুক্তরাষ্ট্রের প্রাথমিক টিকিট বিক্রিতে এটি রেকর্ড।

সুইফট সবে লস অ্যাঞ্জেলেস ট্যুর শেষ করেছেন। পরের বছর উত্তর আমেরিকায় দ্বিতীয় সফর শুরু হবে। ফলে সবচেয়ে বেশি উপার্জনকারী সংগীত সফর হতে যাচ্ছে এটি।টেইলর সুইফট এখন একজন সাংস্কৃতিক ব্যক্তিত্বের পাশাপাশি, অর্থনীতিরও বড় প্রভাবক হয়ে উঠেছেন। যেসব শহরে সুইফট পারফর্ম করেছেন, সেখানে গণপরিবহনে চলাচল বেড়েছে এবং হোটেলগুলো ব্যবসা করেছে অভূতপূর্ব।

উত্তর ক্যালিফোর্নিয়ায় অবস্থিত প্রযুক্তি শহর সান্তা ক্লারাকে ডাকা হচ্ছে ‘সুইফটি ক্লারা’ নামে। সিয়াটলে সুইফটের কনসার্টে হাজার হাজার মানুষ একসঙ্গে নাচার কারণে নাকি মৃদু ভূকম্পন অনুভূত হয়েছিল! একজন ভূমিকম্পবিদ বলেছিলেন, সেই ভূমিকম্পের মাত্রা ছিল রিখটার স্কেলে ২ দশমিক ৩।

এই মার্কিন তারকা আজ শুক্রবার (২৭ অক্টোবর) আরেকটি অ্যালবাম দ্বিতীয়বার রিলিজ করছেন-‘১৯৮৯ (টেলরস সংস্করণ)’। এটি প্রথম মুক্তির পর ১০টি গ্র্যামি মনোনয়ন জিতেছিল।ফোর্বস ম্যাগাজিন অনুসারে, টেইলর সুইফট এখন রিয়ান্নাকে ছুঁয়ে ফেলতে পারেন। রিয়ান্না ২০২১ সালে বিলিয়নিয়ার ক্লাবে যুক্ত হন। জে জি এবং বিয়ন্সে ২০১৭ সালে এই মাইলফলক ছুঁয়েছেন।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: