বিজ্ঞান ও প্রযুক্তি

ফাইভ-জি নকিয়ার সস্তা ফোনেও

ফাইভ-জি নকিয়ার সস্তা ফোনেও

নকিয়ার মালিকানাধীন এইচএমডি গ্লোবাল সাশ্রয়ী দামে নতুন ৫জি ফোন এনেছে। মডেল নকিয়া ম্যাজিক ম্যাক্স। নকিয়া ম্যাজিক ম্যাক্সে ৭৯৫০ এমএএইচ ব্যাটারি দিয়েছে এইচএমডি গ্লোবাল। বর্তমান সময়ে স্মার্টফোন মানেই গ্রাহকদের কাছে আগে আলোচনায় উঠে আসে তার ক্যামেরা এবং দুর্দান্ত ডিসপ্লে।

গ্রাহকদের চাহিদার কথা বিবেচনা করে আজকাল প্রতিনিয়তই একের পর এক অবিশ্বাস্য মুঠোফোন লঞ্চ করছে কোম্পানিগুলো। এরই ধারাবাহিকায় নকিয়া আনল নতুন ফোন।প্রথমেই যদি দুর্দান্ত এই ফোনটির ডিসপ্লে সম্পর্কে জানুন। এই স্মার্টফোনে কর্নিং গোরিল্লা গ্লাস ৭ প্রোটেকশনের সঙ্গে ৬.৭ ইঞ্চির সুপার অ্যামোলেড ডিসপ্লে রয়েছে।

ফোনটিতে প্রসেসর হিসেবে কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ জেনারেশন ২ মডেলের শক্তিশালী চিপসেট।এইচএমডি গ্লোবাল জানিয়েছে, ১৪৪ মেগাপিক্সেলের ক্যামেরাসহ ফোনটি বাজারে পাওয়া যাবে। মেইন ক্যামেরার পাশাপাশি ৬৪ ও ৪৮ মেগাপিক্সেলের আরও দুইটি রিয়ার ক্যামেরা থাকছে। সেলফি তোলার জন্য রয়েছে ৬৪ মেগাপিক্সেলের ফ্রন্ট শুটার।

ফোনটিতে পাওয়া যাবে ৮, ১২ ও ১৬ জিবি র‌্যাম ভার্সনে। বিল্টইন মেমোরি ২৫৬ ও ৫১২ জিবি। ফোনটির ৭৯৫০ এমএএই ব্যাটারি দ্রুত গতিতে চার্জ দেওয়ার জন্য থাকছে ১৮০ ওয়াটের সুপারফাস্ট চার্জার।

লাল, কালো, সোনালি এবং সবুজ কালারে মোবাইলটি কিনতে পাওয়া যাবে। যদি ফোনটির দামের কথা বলি, সে ক্ষেত্রে দুর্দান্ত এই মোবাইলটির প্রারম্ভিক দাম হবে ৪০ হাজার টাকা থেকে শুরু।

%d bloggers like this: