জাতীয়

আজ বিকেলে বিএনপির নতুন কর্মসূচির ঘোষণা আসছে

সরকারের পদত্যাগ, সংসদ বিলুপ্তি, নির্দলীয় সরকারের অধীনে নির্বাচন ও বেগম খালেদা জিয়ার মুক্তিসহ একদফা দাবিতে আগামী ১৮ অক্টোবর ঢাকায় জনসমাবেশ করার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। এই জনসমাবেশ থেকে একদফা দাবি মেনে নিতে সরকারকে ৭২ থেকে ৯৬ ঘণ্টার আল্টিমেটাম দেওয়া হতে পারে।

তবে আল্টিমেটাম চলাকালীন সময়ে শারদীয় দুর্গাপূজার ভেতরে বড় কোনো কর্মসূচি রাখবে না দলটি। একদফা দাবিতে বৃহস্পতিবার (৫ অক্টোবর) চলমান কুমিল্লা-চট্টগ্রাম রোডমার্চ থেকে নতুন এই কর্মসূচি ঘোষণা করা হতে পারে বলে দলীয় সূত্রে জানা গেছে।

জানা যায়, বেঁধে দেওয়া সময়ের মধ্যে দাবি না মানলে শারদীয় দুর্গাপূজার পরে ঢাকামুখী নতুন কর্মসূচি ঘোষণা করবে দলটি। তখন কর্মসূচি হবে ঢাকাকেন্দ্রিক।এদিকে ঢাকায় জনসমাবেশ সফলে ব্যাপক প্রস্তুতি নিচ্ছে বিএনপি। ঢাকার দুই মহানগর ছাড়াও সারাদেশের সাংগঠনিক জেলাগুলো থেকে নেতাকর্মীরা ওই জনসমাবেশে যোগ দেবেন।

এছাড়া দুর্গাপূজার আগে চলতি অক্টোবর মাসে আরও কিছু কর্মসূচি দেওয়া হয়েছে। এর মধ্যে কিছু কর্মসূচি যুগপৎভাবে এবং কিছু কর্মসূচি দলীয়ভাবে পালন করবে বিএনপি।জানা গেছে, আগামী ৭ অক্টোবর ঢাকায় শিক্ষক সমাবেশ করবে বিএনপি। এরপর ৯ অক্টোবর খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে ঢাকাসহ সারা দেশে জেলা ও মহানগরে সমাবেশ অথবা মিছিল হবে।

১২ অক্টোবর একদফা দাবিতে ঢাকায় ছাত্র কনভেনশন ডাকা হবে। এরপর ১৪ অক্টোবর খালেদা জিয়ার মুক্তি ও উন্নত চিকিৎসার জন্য বিদেশে প্রেরণের দাবিতে ঢাকাসহ সারা দেশে জেলা ও মহানগরে অনশন করবে বিএনপি। এছাড়া ১৬ অক্টোবর একদফা দাবিতে ঢাকায় যুব সমাবেশ অনুষ্ঠিত হবে।

বিএনপির এক নেতা জানান, চট্টগ্রামে কাজির দেউড়ি মোড়ে রোডমার্চের সমাপনী সমাবেশ থেকে আন্দোলনের নতুন কর্মসূচি ঘোষণা করা হতে পারে।উল্লেখ্য, এই রোডমার্চের মধ্য দিয়ে গত ১৯ সেপ্টেম্বর থেকে শুরু হওয়া ১৭ দিনের কর্মসূচি সমাপ্ত হবে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: