লাইফ স্টাইল

যে কারণে বয়স বাড়লেও প্রেম হচ্ছে না

তারুণ্যে প্রেম আসাটাই স্বাভাবিক। কিন্তু অনেক পুরুষ আছেন, যাদের বয়স ২৫ পার হলেও জীবনে প্রেমের দেখা নেই। নিজের সুখ-দুঃখের গল্প ভাগ করে নেওয়ার জন্য একজন মনের মানুষ নেই। হয়তো আপনিও তেমনই একজন। আর মনে মনে নিজের ভাগ্যকেই দোষারোপ করছেন। কিন্তু কখনো কি ভেবে দেখেছেন, কেন আপনি আজও একা এর পেছনে ভাগ্য ছাড়া আপনারও কিছু দায় আছে কি না? হয়তো এসব কারণেই আপনার প্রেম হচ্ছে না-

আপনার গোছানো নন

যারা গোছানো, তারা পোশাক থেকে শুরু করে সবকিছুতেই পরিপাটি থাকে। আর প্রথম দেখার বিষয়টি হেসে উড়িয়ে দেওয়ার উপায় নেই। তাই নিজেকে পরিপাটি রাখুন। পোশাক-পরিচ্ছদের দিকে নজর দিন। আপনার সঙ্গে মানানসই এমন পোশাক পরুন। সেইসঙ্গে তাতে যেন রুচির ছাপও থাকে সেদিকে খেয়াল রাখবেন। আপনার মাথার চুল থেকে পায়ের জুতা পর্যন্ত সবকিছুই যেন পরিপাটি থাকে। দামি জিনিস পরলেই যে দেখতে সুন্দর লাগবে এমন নয়। বরং আপনাকে বুঝতে হবে যে কোনটাতে আপনাকে বেশি মানানসই লাগছে।

আপনি মনের কথা মনেই রেখে দেন

আপনি হয়তো কাউকে মনে মনে পছন্দ করেন অনেক। কিন্তু মুখ ফুটে কখনোই তাকে বলতে পারেন না। বুকে অনেকবার সাহস জড় করেও বলতে পারছেন না। এভাবে কতদিন চলে? আপনার মনের খবর আপনিই বলতে পারছেন না, তাহলে আরেকজন কী করে তার খোঁজ পাবে? এভাবে চলতে থাকলে আপনাদের গল্পটা শুরুর আগেই শেষ হয়ে যাবে। আপনার এই বলতে না পারার কারণেই হয়তো প্রেম হচ্ছে না।

আপনি অতিরিক্ত স্মার্টনেস দেখান

কিছু পুরুষ থাকেন যারা সবকিছুতেই অতিরিক্ত স্মার্টনেস দেখানোর চেষ্টা করেন। এ ধরনের পুরুষকে মেয়েরা পছন্দ করেন না। কারণ যে বিষয়ে জানেন না, সেখানেও কিছু একটা বলতে যাওয়া বা নাক গলাতে যাওয়ার চেষ্টা দেখতে ভালো দেখায় না। এমন অভ্যাস আপনারও নেই তো? তাহলে নিজের স্বভাবে পরিবর্তন আনুন। আপনার এই স্বভাবের কারণেই হয়তো নারীরা আপনাকে পছন্দ করছে না।

আপনি ক্যারিয়ারে মনোযোগী নন

যেকোনো মানুষকেই তার ক্যারিয়ার নিয়ে সচেতন হতে হয়। নয়তো জীবন হয়ে যায় উদ্দেশ্যহীন। আপনি যদি ক্যারিয়ার নিয়ে মনোযোগী না হন তবে কোনো নারীই আপনাকে পছন্দ করবে না। সব নারীই নিজের সামাজিক ও আর্থিক স্বচ্ছলতা দেখতে চায়। তাই একজন ক্যারিয়ার বিমুখ মানুষকে কেউ স্বেচ্ছায় জীবনে জড়াতে চায় না। যদি চান প্রেমে সফল হতে, তবে ক্যারিয়ারের দিকে মনোযোগী হোন।

%d bloggers like this: