ভিন্ন স্বাদের খবর

মালয়েশিয়ায় বাংলাদেশিকে পুড়িয়ে হত্যার দায়ে বন্ধু অভিযুক্ত

মালয়েশিয়ায় বাংলাদেশি যুবককে পুড়িয়ে হত্যার দায়ে অভিযুক্ত হয়েছেন আরেক বাংলাদেশি। মালয়েশিয়ার পেরাক রাজ্যের লেংগংয়ের কুয়াকের একটি আদালত মোহাম্মদ মকবুল হোসাইন নামের ওই বাংলাদেশিকে অভিযুক্ত করে।

বাংলাদেশি মো. মনোয়ার হোসেনকে হত্যার অভিযোগের বিষয়টি মঙ্গলবার (১৯ সেপ্টেম্বর) আদালতে আসামি মোহাম্মদ মকবুল হোসাইনকে পড়ে শোনানো হয়। বিচারে তিনি দোষী প্রমাণিত হলে মৃত্যুদণ্ড বা ৪০ বছর পর্যন্ত কারাদণ্ডে দণ্ডিত হতে পারেন।

আদালতে মালয় ভাষার অভিযোগপত্রটি অভিযুক্ত বাংলাদেশি বুঝতে না পারায় তার স্বীকারোক্তি রেকর্ড করা হয়নি।আদালতে ডেপুটি পাবলিক প্রসিকিউটর সুফি আইমান আজমি প্রসিকিউশনের পক্ষে উপস্থিত ছিলেন। আসামিপক্ষে কোনো প্রতিনিধি না থাকায় একজন দোভাষী নিয়োগের জন্য আগামী ২০ অক্টোবর পরবর্তী দিন ধার্য করেছেন বিচারক মোহাম্মদ শাজমির জামহারি।

গত ৮ সেপ্টেম্বর সন্ধ্যা ৭টা থেকে রাত ৮টার মধ্যে লেংগং কুয়াকের কাম্পুং পেংকালান ইকানের একটি কলাবাগানে মনোয়ার হোসেনকে কুপিয়ে হত্যা করার পর শরীরে আগুন ধরিয়ে দেওয়ার অভিযোগ রয়েছে মকবুল হোসাইনের বিরুদ্ধে।

নিহত বাংলাদেশি শ্রমিকের মরতেহ তার বাসা থেকে প্রায় ১০ মিটার দূরে পড়ে থাকতে দেখেন স্থানীয়রা। এ ঘটনার পর তল্লাশি অভিযান চালায় স্থানীয় পুলিশ। ১০ সেপ্টেম্বর বিকেল সাড়ে ৪টার দিকে পুলিশ পেরাকের কুয়ালা কাংসারের জালান কাম্পুং জামুয়ানের রাস্তার পাশ থেকে নিহত ওই বাংলাদেশির বন্ধু মোহাম্মদ মকবুল হোসাইনকে আটক করে।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: