বিনোদন

আগে মানুষগুলোকে বাঁচান এরাই দেশ গড়বে বললেন সাফা কবির

ভারী বৃষ্টি ও বাঁধ খুলে দেওয়ায় ভারত থেকে নেমে আসা উজানের পানিতে বন্যার কবলে পড়েছে ফেনীর পরশুরাম, ফুলগাজী ও ছাগলনাইয়া উপজেলার লক্ষাধিক মানুষ। এ ছাড়া নোয়াখালী, কুমিল্লা, লক্ষ্মীপুর, ব্রাহ্মণবাড়িয়া, কক্সবাজার, খাগড়াছড়ি, চট্টগ্রাম, হবিগঞ্জ, মৌলভীবাজারে দেখা দিয়েছে ভয়াবহ বন্যা। ডুবে গেছে সড়ক, ফসলের জমি ও মাছের পুকুর। ১০ জেলায় ৩৬ লাখ মানুষ পানি বন্দী হয়ে পড়েছে।

এ ঘটনায় চার জেলায় আটজনের মৃত্যুর খবর পাওয়া গেছে। বন্যাদুর্গতদের উদ্ধারে ইতোমধ্যে সেনাবাহিনীর পাশাপাশি কোস্টগার্ড, বিজিবি ও নৌবাহিনী যোগ দিয়েছে। এগিয়ে আসছে দেশের সকল শ্রেণি-পেশার মানুষসহ শোভিজ অঙ্গন। বন্যার এমন ভয়াবহ পরিস্থিতিতে গতকাল বৃহস্পতিবার সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে অভিনেত্রী সাফা কবির এক পোস্ট করে বন্যাদুর্গত মানুষগুলোকে বাঁচানোর আহ্বান জানিয়েছেন।

পোস্টে সাফা কবির লিখেছেন, ‘মানুষ বাঁচলে ক্ষতি আমরা পুষিয়ে নেব, পানির হিসাব অবশ্যই বুঝে নেব, কখন কে গেট ছেড়েছে সব মনে রেখে অধিকার ঠিকই কড়ায় গন্ডায় আদায় করা হবে শুধু এই মুহূর্তে দরকার মানুষ গুলোকে বাঁচানো। নতুন জোয়ারে সব সংস্কার করে ফেলা যাবে কিন্তু এই বন্যার পানির জোয়ারে আগে মানুষগুলোকে বাঁচানো দরকার। এই মানুষগুলোই দেশ গড়বে।

সাফার ভাষ্য, ‘চলেন আরেকবার, সাড়া দেই দেশের ছাত্র-জনতা বুদ্ধিজীবী উপদেষ্টা নাগরিক সমাজ শিক্ষিত সমাজ আর সকল সাধারণ মানুষ, আমরা যুদ্ধ করতে জানি হোক সেটা স্বৈরাচারের বিরুদ্ধে হোক বা অমানুষ সৃষ্ট বন্যা বা প্রাকৃতিক দুর্যোগ, আমরা যে পারি আরেকবার দেখাই। সকল ধরনের সহযোগিতা তৈরি করে ঝাপিয়ে পড়ি যার যার যতটুকুই সাধ্য আছে, সবটা দিয়ে।

শেষে এ অভিনেত্রী লিখেছেন, ‘সারা দেশের বন্যাকবলিত এলাকার উদ্ধার কাজ বিষয়ে যেকোনো সেবা গ্রহণের জন্য ফায়ার সার্ভিসের হটলাইন নম্বর ‘১০২’। আর কেন্দ্রীয় নিয়ন্ত্রণ কক্ষের নিয়মিত ফোন নম্বর ‘০২২২৩৩৫৫৫৫৫’। মনিটরিং সেলে সার্বক্ষণিক যোগাযোগের মুঠোফোন নম্বর ‘০১৭১৩-০৩৮১৮১’। এ ছাড়া জাতীয় জরুরি সেবা ‘৯৯৯’-এ কল করেও ফায়ার সার্ভিসের এ–সংক্রান্ত সেবা নেওয়া যাবে।

আরও খবর

Sponsered content