আন্তর্জাতিক

আবারও গাজায় স্কুলে ইসরায়েলি হামলায় শতাধিক নিহত

গাজা শহরের কেন্দ্রস্থলে একটি স্কুলে ইসরায়েলি হামলায় ১০০ জনের বেশি নিহত হয়েছে।শনিবার (১০ আগস্ট) ভোরে শহরের দারাজ এলাকায় বোমা হামলাটি হয়। খবর আলজাজিরার। স্থানীয় গণমাধ্যম বলছে, বোমা বিস্ফোরণে স্কুলটিতে আগুন লেগে যায় এবং উদ্ধারকারী দল তা নিয়ন্ত্রণে কাজ করছে।

ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, আজ ভোরে তারা যে স্কুলে বোমা হামলা করেছে, সেটি হামাসের সদর দপ্তর হিসেবে কাজ করছিল এবং সেখানে সন্ত্রাসী রয়েছে।ইসরায়েলের সেনাবাহিনীর এক বিবৃতিতে বলা হয়, তারা একটি সামরিক কমান্ড সদর দপ্তরে কাজ করা সন্ত্রাসীদের বিরুদ্ধে অভিযান চালিয়েছে, যেটি ‘আল-তাবি’ইন স্কুলের ভিতরে অবস্থিত ছিল।

বিবৃতিতে আরও বলা হয়, ‘হামাস সন্ত্রাসীরা ইসরায়েলের প্রতিরক্ষা বাহিনী (আইডিএফ) এবং ইসরায়েল রাষ্ট্রের বিরুদ্ধে বিভিন্ন সন্ত্রাসী হামলা চালাতে এবং লুকানোর জন্য সদর দপ্তর হিসেবে স্কুলটি ব্যবহার করছিল।প্রাথমিকভাবে মৃত্যুর সংখ্যা বেশ বেশি হওয়া সত্ত্বেও ইসরায়েলি সামরিক বাহিনী দাবি করেছে, তারা বেসামরিক হতাহতের সম্ভাবনা কমাতে বেশকিছু পদক্ষেপ নিয়েছে।

এদিকে, গাজার সিভিল ডিফেন্স এজেন্সির মুখপাত্র মাহমুদ বাসসাল বার্তা সংস্থা এএফপিকে বলেন, গাজা শহরের একটি স্কুলে ইসরায়েলি হামলায় নিহতের সংখ্যা বেড়ে দাঁড়িয়ে ৯০ থেকে ১০০ জনে। এ ছাড়া আরও মানুষ আহত হয়েছেন।

বাস্তুচ্যুত ফিলিস্তিনিদের আবাসস্থল হিসেবে ব্যবহৃত স্কুলটিতে তিনটি ইসরায়েলি রকেট আঘাত হানে। গাজার সরকারি গণমাধ্যম কার্যালয় থেকে জানানো হয়েছে, হামলায় ১০০ জনেরও বেশি লোক শহীদ হয়েছেন।

আরও খবর

Sponsered content