রাজনীতি

আমি মানুষের সাথে ইলেকশন করতে চাই হিজড়ার সাথে নয় বললেন মসিউর রহমান রাঙ্গা

নির্বাচনী প্রচারণায় জাতীয় পার্টির চেয়ারম্যান জি এম কাদের কে খোঁচা দিলেন একই দলের বহিষ্কৃত সাবেক মহাসচিব মসিউর রহমান রাঙ্গা। রংপুর-৩ আসনে তৃতীয় লিঙ্গের স্বতন্ত্র প্রার্থীর সঙ্গে জিএম কাদেরের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে আপত্তিকর মন্তব্য করেছেন রাঙ্গা। শনিবার (২৩ ডিসেম্বর) সন্ধ্যায় রংপুর সিটি কর্পোরেশনের ৭ নম্বর ওয়ার্ডের চওড়ারহাট এলাকায় নির্বাচনী পথসভায় তিনি এসব আপত্তিকর মন্তব্য করেন।

তিনি বলেছেন, ‘আল্লাহর মাইর দেখছেন? আমার অ্যাটেতো (এখানে) ৮-৯টা লোক আছি, ভোট কইরবার লাগছি (নির্বাচন করছি)। আর রংপুরোত বোলে (রংপুর-৩ আসন) একনা না দুকনা (এক-দুইজন) মানুষ করতেছে, তাও আমাদের মতন মানুষ নোয়ায়। আমি যদি এই রকম একটা সিটে ইলেকশন করতাম, খোদার কসম আমি ইলেকশন করতাম না।

ফেলে দিয়ে চলে যাইতাম। মুই না করো উয়ার (তৃতীয় লিঙ্গের প্রার্থী) সাথে ইলেকশন।মুই মানুষের সাথে কইরবার চাও (নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা)।’ এসময় তার কর্মী-সমর্থকরা উচ্চস্বরে হিজড়া-হিজড়া বলে জানান দেন।তৃতীয় লিঙ্গের প্রার্থীকে ইঙ্গিত করে রাঙ্গা আরও বলেন, ‌‌‘আল্লাহ তাদের (তৃতীয় লিঙ্গের জনগোষ্ঠী) সৃষ্টি করছে।

সৃষ্টিকর্তার দোষ ধরিনা। কিন্তু আমাদের তো একটা মানসম্মান আছে। মুই (আমি) যদি এলা (এখানে) তোমারগুল্যার মতন (আপনাদের মতো) দশটা মানুষের সাথে না বসিয়া ওইরকম মানুষের সাথে (তৃতীয় লিঙ্গের) বসনু হয়, তাইলে (তাহলে) কেমন হইল হয় (হতো)। মসিউর রহমান রাঙ্গা রংপুর-১ (গঙ্গাচড়া ও সিটির ১ থেকে ৮ নং ওয়ার্ড) আসনের বর্তমান সংসদ সদস্য।

জাতীয় পার্টি তার বহিষ্কারাদেশ প্রত্যাহার না করায় তিনি এবার স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন।পার্টি থেকে নিজের বহিষ্কারের বিষয় সম্পর্কে রাঙ্গা বলেন, ‘আমার কি দোষ? জাতীয় পার্টির দুইবারের মহাসচিব ছিলাম। কোনো কথাবার্তা নাই মোক (আমাকে) বিদায় (বহিষ্কার) করি দিলে, এটা কি বাপের চাকরি নাকি?

এ সময় তিনি আরও বলেন, আমি পরিবহন মালিক সমিতির সভাপতি, ইচ্ছে করলেই ট্রাক দিয়ে উনার (জিএম কাদেরের) ঢাকার অফিস হোক আর রংপুরের অফিস হোক উড়িয়ে দিতে পারতাম। কিন্তু আমি তা করিনি। কারণ ছ্যাপ ফেলবার (থুথু ফেলার) আগে দেইখপার (দেখা) লাগে ছ্যাপটা কোথায় ফেলছি। কারণ উপরে থুথু ফেললে গায়েই পড়ে।এ সময় পথসভায় তার পক্ষের কর্মী-সমর্থকরা ছাড়াও বিভিন্ন শ্রেণি পেশার মানুষজন উপস্থিত ছিলেন।

%d bloggers like this: