আন্তর্জাতিক

আবারও থাইল্যান্ডে ৬ পর্যটকের রহস্যজনক মৃত্যু

বিশ্বের অন্যতম জনপ্রিয় পর্যটন স্পট থাইল্যান্ডের ব্যাংকক। সেখানে গিয়েই এবার রহস্যজনকভাবে মৃত্যু হয়েছে ৬ বিদেশি নাগরিকের। নিহতদের মধ্যে ৪ জন ভিয়েতনামের নাগরিক বাকি ২ জন মার্কিন নাগরিক। এদের মধ্যে ৩ জন নারী ও ৩ জন পুরুষ ছিলেন বলে নিশ্চিত করেছে রয়্যাল থাই পুলিশ।মঙ্গলবার ব্যাংককের বিলাসবহুল পাঁচ তারকা হোটেল গ্র্যান্ড হায়াত ইরাওয়ানে এই ঘটনা ঘটেছে।

নিহতদের মৃতদেহে সায়ানাইড বিষক্রিয়া পেয়েছে পুলিশ। প্রাথমিকভাবে পুলিশের ধারণা, নিহতরা আত্মহত্যা করে থাকতে পারেন। তবে তাদের মধ্যে ব্যবসায়িক বিরোধ থাকতে পারে বলেও সন্দেহ করছে পুলিশ।প্রাথমিক তদন্ত শেষে পুলিশ জানিয়েছে, ছয়জন বিদেশি নাগরিক ঘরে থাকা যেই কাপগুলি ব্যবহার করেছেন, যেখানে সায়ানাইড জাতীয় পদার্থের চিহ্ন পাওয়া গেছে।

হোটেলের সিসিটিভি ফুটেজ অনুসারে পুলিশ জানিয়েছে, ‘ঘটনাটি শুরু হয়েছিল সোমবার মধ্যরাতে। হোটেলের কর্মীরা রুমে ছয়টি চায়ের কাপ, একটি দুধের পাত্র এবং দুটি ফ্লাস্ক নিয়ে আসেন। পরে আমরা ছয়টি কাপে সায়ানাইড পেয়েছি। সিসিটিভিতে দেখা গেছে, ঘটনার সময় ওই ৬ জন ব্যতীত সেখানে অন্য কেউ ছিল না।

এ বিষয়ে মেজর জেনারেল থেরাডেট বলেন, ‘এই মামলাটি সম্ভবত একটি ঋণের সমস্যা থেকে উদ্ভূত। এর বাইরে অন্য কোনো সম্ভাবনা নেই। অপরাধী নিহত ওই ছয়জনের মধ্যেই রয়েছে। কারণ তারাই একমাত্র লোক যারা রুমে প্রবেশ করেছিল। এর বাইরে অন্য কেউ ছিল না।