রাজনীতি

আজ কোটা আন্দোলন দুপুরে গায়েবানা জানাজা কফিন মিছিল

কোটা সংস্কার আন্দোলনে নিহতদের স্মরণে দেশজুড়ে গায়েবানা জানাজা ও কফিন মিছিল করবেন শিক্ষার্থীরা। আজ বুধবার (১৭ জুলাই) দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচি পালন করবেন আন্দোলনকারীরা।

 

 বুধবার সারাদেশে এ কর্মসূচি পালনের কথা জানিয়েছেন কোটা সংস্কার আন্দোলনকারীদের প্ল্যাটফর্ম বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের অন্যতম সমন্বয়ক আসিফ মাহমুদ।

আসিফ মাহমুদ তার ব্যক্তিগত ফেসবুক প্রোফাইলে এক পোস্টে বলেন, ‘মঙ্গলবার পুলিশ ও ছাত্রলীগের যৌথ হামলা ও গুলিবর্ষণে শহীদ ভাইদের জন্য বুধবার দুপুর ২টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে গায়েবানা জানাজা ও কফিন মিছিল অনুষ্ঠিত হবে।

সবাই জেলায় জেলায় নিজ নিজ শিক্ষাপ্রতিষ্ঠানে গায়েবানা জানাজা ও কফিন মিছিল কর্মসূচি পালন করুন।ঢাকায় অবস্থানরত সবাই রাজু ভাস্কর্যের পাদদেশে সময়মতো চলে আসার অনুরোধ করেন বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের এই নেতা।

মঙ্গলবার বেলা ১১টা থেকে রাজধানীর ১৫-২০টি স্থানে একযোগে সড়ক অবরোধ শুরু করেন বিভিন্ন সরকারি-বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা।

এতে গোটা রাজধানী অচল হয়ে পড়ে। পাশাপাশি চট্টগ্রাম, রাজশাহী, রংপুর ও বগুড়াসহ দেশের প্রায় সবখানে শিক্ষার্থীরা সড়কে নেমে আসেন।

আরও খবর

Sponsered content