বিনোদন

৪০০ কোটি ছাড়ালো কল্কির আয় মুক্তির আগেই

মুক্তিপ্রতিক্ষীত ‘কল্কি’ সিনেমাটি অনেক কারণে বিশেষ। এরমধ্যে একটি হচ্ছে, এই সিনেমার মাধ্যমে ৩৮ বছর পর অমিতাভ বচ্চনের সঙ্গে পর্দা ভাগ করছেন দক্ষিণী সুপারস্টার কমল হাসান। অনেকের ধারণা ‘সালার’-এর পর আরও একটি হিট ছবি দিতে যাচ্ছেন প্রভাস।তবে নির্ধারিত সময়ে মুক্তি পায়নি সিনেমাটি। ভারতের লোকসভা নির্বাচনের কারণে পিছিয়েছে তারিখ।

৯ জুনের পরিবর্তে ২৭ জুন থিয়েটারে আসবে এ সিনেমা। অবশ্য তার আগেই ৬০০ কোটির বাজেটের এ ছবি আয়ের ঝুলিতে তুলে নিল প্রায় ৪০০ কোটি।ভারতীয় সংবাদমাধ্যমের এক প্রতিবেদনে বলা হয়েছে, মুক্তির আগেই ৩৯৪ কোটি আয় করেছে ‘কল্কি’। শোনা যাচ্ছে, যে অনুপাতে এই সিনেমার সত্ব অন্ধ্রপ্রদেশে বিক্রি হয়েছে তা থেকে ৮৫ কোটি আয় হয়েছে।

কিছু সত্বের বিনিময়ে ২৭ কোটি পাওয়া গেছে। নিজামের সত্ব মারফত আয় ৭০ কোটি। ফলে অন্ধ্রপ্রদেশ টেকনোলজি সার্ভিস থেকে ছবির মোট আয় ১৮২ কোটি।একইভাবে তামিলনাড়ু ও কেরালা থেকে ছবির আয় ২২ কোটি। কর্ণাটক থেকে প্রাপ্তি ৩০ কোটি। আর গোটা উত্তর ভারত থেকে ৮০ কোটির ব্যবসা করার প্রবল সম্ভাবনা রয়েছে।

বিদেশের সত্বের বিনিময়ে আরও ৮০ কোটি ধরা হচ্ছে। এই সমস্ত কিছু মেলালে মুক্তির আগেই আয়ের পরিমাণ দাঁড়াচ্ছে ৩৯৪ কোটি। এছাড়া অগ্রিম বুকিংও রয়েছে। ‘কল্কি’ নির্মাণ করেছেন নাগ অশ্বিন। এতে মহাভারতের অশ্বথামার চরিত্রে দেখা যাবে অমিতাভকে। খল চরিত্রে দেখা যাবে কমল হাসানকে।

%d bloggers like this: