ভিন্ন স্বাদের খবর

ঘরে বানানো রুটি স্কুলে বিক্রি করে আইফোন কিনল বিয়াঙ্কা

শিক্ষক ও সহপাঠীদের কাছে রুটি বিক্রি করে আইফোন-১৪ কেনার সপ্ন পুরণ করলেন সংযুক্ত আরব আমিরাতের দুবাইয়ে বিয়াঙ্কা জেমি ওয়ারিয়াভার (১২) নামে এক স্কুলছাত্রী। মাত্র ৬ সপ্তাহে সে আইফোনের জন্য ৮৫ হাজার টাকা (৩ হাজার দিরহাম) আয় করেছে।

সপ্তম শ্রেণির ওই শিক্ষার্থী সংবাদমাধ্যম খালিজ টাইমসকে জানায়, তার আইফোন ১৪ কেনার শখ ছিল।বিয়াঙ্কা বলেন, আইফোন-১৪ কেনার জন্য প্রয়োজন ছিলো প্রায় তিন হাজার দিরহাম।

কিন্তু এত অর্থ দেওয়ার সামর্থ্য তার মা-বাবার নেই। স্কুলে নাশতার জন্য তার মা ঘরে তৈরি রুটি দিত। সে ওই রুটি বন্ধুদের মধ্যে ভাগাভাগি করে খেত। তারা রুটিটি খুব পছন্দ করত। তার আইফোন কেনার শখের কথা শুনে এক বন্ধু তাকে রুটি বিক্রির পরামর্শ দেয়।

পরে গত ফেব্রুয়ারিতেই সে তৈরি রুটি বিক্রির সিদ্ধান্ত নেয়।বিয়াঙ্কা জানায়, তার মা-বাবা একসময় পাঁচ তারকার হোটেলে কাজ করতেন। তারা বেকারি পণ্য তৈরিতে সিদ্ধহস্ত। তার রুটি বিক্রির চিন্তাটি তারা সমর্থন করেন।

এ জন্য কাঁচামাল কিনতে বিয়াঙ্কার বাবা তাকে ১০০ দিরহাম দেন। আর তার ফিলিপিনো মা জেমিনি ওয়ারিয়াভা শেখান মজাদার খাবার বানানোর কৌশল।বিয়াঙ্কা বিদ্যালয়ে প্রথম দিন ১০ দিরহাম করে চারটি রুটি বিক্রি করতে পেরেছিল।

কিন্তু পরদিন থেকে দিনে গড়ে তার এই বিক্রি পৌঁছায় ৬০টিতে। এতে চলতি মার্চের দ্বিতীয় সপ্তাহে এসে তার প্রায় তিন হাজার দিরহাম জোগাড় হয়ে যায়। বিয়াঙ্কা ইতোমধ্যে তার শখের আইফোন ১৪ কিনে ফেলেছে। তার পরবর্তী লক্ষ্য নিজের নামে একটি বেকারি ও কফির দোকান চালু করা।

%d bloggers like this: