ভিন্ন স্বাদের খবর

আবারও স্বর্গের সিড়ি থেকে পড়ে প্রাণ হারালেন ব্রিটিশ নাগরিক

স্বর্গের সিড়ি বেয়ে উঠতে গিয়ে ৩০০ ফিট থেকে পড়ে প্রাণ হারিয়েছেন এক ব্রিটিশ নাগরিক। অস্ট্রিয়ান পর্বতমালার অন্তর্গত এক দুরূহ পথ পাড়ি দেওয়ার সময় তার মৃত্যু হয়েছে। ব্রিটিশ সংবাদমাধ্যম মেট্রোর এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়েছে, স্বর্গের সিড়ি নামে পরিচত ওই পথটি মূলত নর্দার্ন লাইমস্টোন আল্পসের অংশ দাসাতাইন পর্বতমালায় অবস্থিত একটি দুরূহ সিড়িপথ। এটি ভায়া-ফেরাতা বা ‘লৌহ পথ’ নামেও পরিচিত। গত ১২ সেপ্টেম্বর ওই পথের শেষ প্রান্তে গিয়ে ব্রিটিশ নাগরিকের মৃত্যু হয়েছে। তবে তার নাম পরিচয় প্রকাশ করা হয়নি। এ পথটি পর্যটকদের কাছে ছবি তোলার জন্য বেশ জনপ্রিয়।

ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি জানিয়েছে, ওই পথের শেষপ্রান্তের কাছাকাছি এলাকায় গিয়ে পিছলে পড়ে যান ব্রিটিশ নাগরিক। এ সময় সেখানে পুলিশ ও উদ্ধারকারীরা হেলিকপ্টার নিয়ে পৌঁছে যায়। তবে তাকে বাঁচানো যায়নি। উদ্ধারকারী দলের সদস্যরা কিছু সময় পরে তার মরদেহ উদ্ধার করেন।

এ ঘটনায় দায়িত্বে অবহেলার অভিযোগ অস্বীকার করেছে কর্তৃপক্ষ। তারা বলছে, দুর্ঘটনার সময়ে ওই ব্যক্তি একা আরোহণ করছিলেন।ওই এলাকার পর্যটনসংশ্লিষ্ট একটি ওয়েবসাইটে স্বর্গের সিড়ি নামে পরিচিত পথটিকে নতুন সেরা আকর্ষণ হিসেবে বলা হয়েছে। যদিও সেখানে আরোহণের বিষয়ে সতর্ক করেছে সাইটটি। তারা বলছে এখানে কেবল অভিজ্ঞদেরই আরোহণ করা উচিত।

পাশাপাশি অনুকূল আবহাওয়োয় সেখানে ভ্রমণের পরামর্শ দেওয়া হয়েছে। এর আগে গত ৩০ জুলাই হংকংয়ের ৬৮ তলাবিশিষ্ট একটি আবাসিক ভবন থেকে পড়ে ৩০ বছর বয়সি ফরাসি ডেয়ার ডেভিল রেমি লুসিডির মৃত্যু হয়। কোনো ধরনের সুরক্ষা ছাড়াই বহুতল ভবনের এক ছাদ থেকে অন্য ছাদে লাফিয়ে বেড়াতেন রেমি লুসিডি।

দুঃসাহসী এই স্টান্ট খেলাই তার নেশা। এর মাধ্যমে পেয়েছেন বিশ্বজোড়া খ্যাতিও।এর আগে গত জুলাইয়ে পাকিস্তোনের নাঙ্গা পর্বতের এ পোলিশ পর্বতারোহীর মৃত্যু হয়েছিল। বৈরী আবহাওয়ায় দুই সঙ্গীকে নিয়ে ২৬ হাজার ৬৬০ ফুট উচ্চতার ওই পর্বতে আরোহন করেন তিনি।

পরে সেখান থেকে নামার সময় শ্বাসকষ্টে তার মৃত্যু হয়।  এরও আগে ২০২০ সালের জানুয়ারিতে অস্ট্রেলিয়ার সিডনিতে পর্বত থেকে পড়ে মেডিলিন ডেভিস নামের ২২ বছরের এক তরুণীর মৃত্যু হয়েছিল।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: