আন্তর্জাতিক

কখন ভাঙবে মোদির ধ্যান

কন্যাকুমারীর বিবেকানন্দ রকে একটানা ৪৫ ঘণ্টা ধরে ধ্যান করছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। ১ জুন সন্ধ্যায় শেষ দফার ভোট শেষ হওয়ার পরই তিনি ধ্যানকক্ষ থেকে বের হবেন।এই প্রথম নয়। এর আগে দুইবার লোকসভা নির্বাচনের প্রচার শেষে আধ্যাত্মিক সফরে বেরিয়েছিলেন নরেন্দ্র মোদি।

২০১৯ সালের লোকসভা ভোটের প্রচার শেষে প্রধানমন্ত্রী গিয়েছিলেন কেদারনাথ। সেখানেই ধ্যানমগ্ন ছিলেন মোদি। কিন্তু এবার মোদি নির্বাচনী প্রচার শেষ হওয়ার পর কন্যাকুমারীর বিবেকানন্দ রক ধ্যান করার জন্য বেছে নিয়েছেন।১৮৯২ সালে কন্যাকুমারীর (কন্যাকুমারী) উপকূল থেকে একটি দ্বীপে সাঁতরে গিয়ে সেখানে তিন দিন ধ্যান করেছিলেন এবং জ্ঞান অর্জন করেছিলেন স্বামী বিবেকানন্দ।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিও সেই একই শিলা বেছে নিয়েছেন, যাকে এখন বিবেকানন্দ রক মেমোরিয়াল বলা হয়, বিজেপির লোকসভা নির্বাচনী প্রচারের সমাপ্তি উপলক্ষে ৩০ মে থেকে ১ জুন পর্যন্ত সেখানেই ধ্যানমগ্ন থাকবেন প্রধানমন্ত্রী।বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা ৪৫ মিনিট নাগাদ ধ্যানে বসেন প্রধানমন্ত্রী। ১ জুন সন্ধ্যা পর্যন্ত ধ্যান করবেন তিনি।

এই সময়ের মধ্যে তিনি একবারও ধ্যান মণ্ডপ থেকে বের হবেন না। সেখান থেকে আসা বিভিন্ন ছবিতে দেখা যাচ্ছে নরেন্দ্র মোদি সম্পূর্ণ গেরুয়া বসনে। হাতে রুদ্রাক্ষের মালা, কপালে তিলক।১ জুন লোকসভা নির্বাচনের শেষ দফার ভোটগ্রহণ। আট রাজ্য এবং কেন্দ্রশাসিত অঞ্চলের ৫৭টি আসনে ভোটগ্রহণ ওই দিন। ওই দফাতেই ভোট রয়েছে মোদির কেন্দ্র বারণসীতেও। ৪ জুন ভোটগণনা।

আরও খবর

Sponsered content

%d bloggers like this: