ভিন্ন স্বাদের খবর

নাক দিয়ে অসাধারণ সুরে বাঁশি বাজিয়ে তাক লাগাল এই শিল্পী

তবে প্রতিভা যখন আছে তা তো একদিন সামনে আসবেই আর সেই তালিকারই এবার নবতম সংযোজন শান্তিরাম বাগদি।বীরভূমের বাসিন্দা শান্তিরামের এক অদ্ভুত দক্ষতা রয়েছে। তিনি নাক মুখ দিয়ে সমানতালে বাঁশি বাজাতে সক্ষম।

দীর্ঘ ১৭ থেকে ১৮ বছর ধরে নাক দিয়ে বাঁশি বাজিয়ে চলেছেন তিনি। আর এই অনন‍্য প্রতিভা ধরা পড়লো সোশ্যাল মিডিয়ায় পাতায়।জানা গেছে বীরভূমের বগডগরার রাওতারা গ্রামে বাড়ি তার।

তবে ইনার খোঁজ পেতে চাইলে আপনাকে যেতে হবে বীরভুমের বোলপুর অন্যতম সতীপীঠ কঙ্কালীতলায়। সেখানে বটবৃক্ষের নিচে কখনো নাক দিয়ে মুখ দিয়ে বাঁশি বাজান তিনি। তার বাঁশির সুরে মুগ্ধ হন আগত পর্যটকরা।

আর রাজ‍্যের বিভিন্ন জায়গা থেকে আগত পর্যটকরা তার সুরে মুগ্ধ হয়ে যে টুকু সাহায্য করেন তাতেই চলে তার সংসার।একটা সময় পেশায় চাষি ও বাউল শিল্পী ছিলেন তিনি। বিভিন্ন জায়গায় বাউল গান করতে যেতেন এমনকি যাত্রাতেও বাঁশি বাজাতেন।

তবে প্রথমে তিনি বাঁশি বাজাতেন মুখ দিয়েই হঠাৎ কৌতূহল বশত নাকে বাঁশি গুঁজে ফু দেন তিনি। এরপরই অধ‍্যাবসায় আর চেষ্টার মাধ্যমে নাক দিয়ে বাঁশি বাজানো ক্ষমতা অর্জন করেন।

তার এই বাঁশি বাজানোর ভিডিও সম্প্রতি ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায় তার এমন বিরল প্রতিভা প্রশংসিত হয়ে চলেছে দর্শকদের কাছে।a

আরও খবর

Sponsered content

%d bloggers like this: