সারা দেশ

আবারও লিচুর বিচি গলায় আটকে শিশুর মৃত্যু

আবারও লিচুর বিচি গলায় আটকে শিশুর মৃত্যু

দিনাজপুরের বিরামপুর উপজেলায় লিচু খাওয়ার সময় গলায় বিচি আটকে সালমান রনি (৫) নামের এক শিশুর মৃত্যু হয়েছে বলে দাবি করেছে শিশুটির পরিবার।মঙ্গলবার (১৪ মে) দুপুর ১২টার দিকে উপজেলার শিমুলতলী এলাকায় এ ঘটনা ঘটে।

নিহত সালমান রনি ওই এলাকার রাশেদুল ইসলামের ছেলে।শিশু রনির মা সাজেদা খাতুন জানান, বেলা সাড়ে ১১টার দিকে রনি ও বাড়ির পাশের জীবন নামের আরেক শিশু খেলতে গিয়ে পাশের লিচু বাগানে লিচু খেতে যায়।

এর কিছুক্ষণ পর সে (সালমান রনি) বাসায় ফিরে গলা চেপে ধরে ছটফট করতে থাকে। এ সময় সে মুখে কোনো কথা না বলতে পারলেও গলায় কিছু একটা আটকে আছে এমন ইঙ্গিত দেয়।

পরে তার অবস্থার অবনতি হলে বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক মৃত ঘোষণা করেন।বিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরি বিভাগের চিকিৎসক জান্নাতুন ইসলাম বলেন, হাসপাতালে আনার আগেই শিশুটির মৃত্যু হয়েছে।

তবে তার গলায় লিচুর বিচি আটকে ছিল কি না এমন কিছু আমাদের জানানো হয়নি।স্থানীয় পৌর কাউন্সিলর মোশাররফ হোসেন চৌধুরী মুঠোফোনে বলেন, আমি বাইরে থাকায় ঘটনাস্থলে যাইনি।

আমার লোকজন দিয়ে খবর নিয়ে শুনলাম শিশুটি বাড়ির পাশে লিচু বাগানে খেলতে গিয়ে লিচু খাওয়ার সময় গলায় বিচি আটকে শ্বাসরোধে মারা গেছে।

%d bloggers like this: